Hoop PlusTollywood

Chiranjeet Chakroborty: মিঠুনকে নিয়ে প্রকাশ্যে যা বললেন চিরঞ্জিৎ

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF-2022) উদ্বোধনী অনুষ্ঠানে গরহাজির অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। সপ্তাহ কেটে গেলেও এই নিয়ে রাজনীতি অব্যহত। শাসক-বিরোধী ও শিল্পীদের তর্জায় এখন সরগরম বঙ্গ রাজনীতি। একদিকে যেমন এই বিষয়ে মিঠুনের পাশে দাঁড়িয়ে সরব হয়েছিলেন অভিনেত্রী দেবশ্রী রায় (Debashree Roy); অন্যদিকে এই প্রসঙ্গে এবার শাসক দলের হয়ে ড্যামেজ কন্ট্রোলে মুখ খুললেন অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী (Chiranjeet Chakroborty)।

গত সপ্তাহে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধন হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। এই উদ্বোধনী মঞ্চে ছিলেন সস্ত্রীক বিগ-বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), শাহরুখ খান (Shahrukh Khan) সহ অনেক টলিউড তারকারা। কিন্তু তাদের পাশে বাংলার ‘মহাগুরু’র অনুপস্থিতি যেন টের পাওয়া গিয়েছিল দর্শকদের মনেও। আর এই প্রসঙ্গে রাজ্যের শাসক দলকে রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি (BJP)। তাদের দাবি, মিঠুন বিজেপি করার কারণেই তাকে আমন্ত্রণ জানানো হয়নি অনুষ্ঠানে। অপরদিকে অভিনেত্রী দেবশ্রী রায়ও এই প্রসঙ্গে বলেন, “রাজনৈতিক কারণে হয়তো মিঠুনদাকে ডাকা হয়নি। আমি মিঠুনদার সঙ্গে অনেক কাজ করেছি, শিল্পী হিসেবে ওনাকে আমি শ্রদ্ধা করি। ফিল্ম ফেস্টিভ্যালের কোনও রাজনৈতিক রং থাকা উচিত নয়। ভারতীয় এবং বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যাঁদের অবদান আছে, তাঁদের ডাকা উচিত ছিল।”

তবে এবার অভিনয় শিল্পী হয়ে শাসক দলের পক্ষে ড্যামেজ কন্ট্রোলে নামলেন বর্ষীয়ান অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী। রবিবার বারাসাতে একটি বড়দিনের অনুষ্ঠানে যোগ দিয়ে অভিনেতা বলেন, “তাঁর মত সে বলতেই পারে। আমি যতদূর জানি তিনি এখন কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নয়। তাই মুক্ত মনে তিনি তাঁর কথা বলেছেন।” তিনি আরো বলেন, “একটা জিনিস তো থাকবেই। আপনি যদি আমাকে গালাগালি করেন, তবে আমি আমার মেয়ের বিয়েতে আপনাকে নিমন্ত্রণ করব না। এখানেও বিষয়টা একই রকম।”

প্রসঙ্গত, এই বিষয়টিকে আরো উস্কে দিয়েছে মিঠুন চক্রবর্তী অভিনীত ছবি ‘প্রজাপতি’-র নন্দনে স্থান না পাওয়া। এই নিয়েও বিজেপির দাবি, মিঠুন বিজেপি নেতা হওয়ার কারণেই বারবার তাকে এভাবে অসম্মান করছে রাজ্যের শাসক দল।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা