whatsapp channel

ঠান্ডা জলের ঝাপটায় ত্বকের সমস্ত সমস্যার সমাধান করুন

উজ্জ্বল, টানটান, মখমলে ত্বক কে না চায়! কিন্তু এই ত্বক পাওয়ার জন্য আমরা কতই না বাজারচলতি নামি দামি প্রোডাক্ট ব্যবহার করি আপনি কি জানেন এ সমস্ত কিছু ব্যবহার না করে…

Avatar

HoopHaap Digital Media

উজ্জ্বল, টানটান, মখমলে ত্বক কে না চায়! কিন্তু এই ত্বক পাওয়ার জন্য আমরা কতই না বাজারচলতি নামি দামি প্রোডাক্ট ব্যবহার করি আপনি কি জানেন এ সমস্ত কিছু ব্যবহার না করে শুধুমাত্র দিনে কয়েকবার ঠান্ডা জলের ঝাপটা দিলে আপনি সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে প্রথমে মুখের মধ্যে জল ভর্তি করে নিয়ে চোখে জলের ঝাপটা দিন। এতে চোখ ভালো থাকে। এছাড়াও মুখের ত্বক টানটান এবং নরম হয়।

মুখের মধ্যে জলের ঝাপটা দিলে মুখের মধ্যে থাকা সমস্ত নোংরা বেরিয়ে যায়। বিশেষ করে বাইরে থেকে আসার পর মুখে ভালো করে জলের ঝাপটা দিতে হবে।

জলের মধ্যে সামান্য লেবুর রস মিশিয়ে মুখের মধ্যে চোখ বন্ধ করে ঝাপটা দিতে পারেন এতে একসঙ্গে ক্লিনজারের ও কাজ হয়ে যাবে।

রাতে শুতে যাওয়ার সময় মুখে জলের ঝাপটা দিয়ে শুতে পারেন, এতে মুখের ত্বক অনেক বেশি নরম এবং তুলতুলে থাকে।

দুপুরবেলা যদি ঘুমানোর অভ্যাস থাকে কিংবা অফিসে কাজের ফাঁকে ফাঁকে মুখের মধ্যে জলের ঝাপটা দিন। তারপরে অবশ্যই গোলাপজল একটু মুখের মধ্যে লাগিয়ে নিতে পারেন। তাহলে ক্লান্তিবোধ অনেক দূর হয়।

এই ভাবেই সকালে দুপুরে কাজের ফাঁকে বিকালে ঘুম থেকে উঠে রাতে শুতে যাওয়ার আগে দিনে অন্তত চার থেকে পাঁচবার মুখে ঠান্ডা জলের ঝাপটা দিন। এতে অর্ধেক সমস্যা একেবারে চলে যাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media