Hoop FitnessHoop Life

Health Tips: এই তিন খাবার টাটকা নয় বাসি খান, হজমের সমস্যা দূরে পালাবে

আপনি কি জানেন? আপনার যদি পেটের গোলমাল থাকে বা কোন হজমের সমস্যা থাকে, তাহলে এই তিনটে খাবার আপনি যদি টাটকা নয়, বাসি খান তাহলে খুব সহজেই সেরে যাবে। আমরা অনেক সময় বুঝতে পারি না ভাবি যে টাটকা খাবার মানেই ভালো, কিন্তু আপনি কি জানেন বা সেই খাবারও আপনার জন্য ঠিক কতটা উপযুক্ত হতে পারে।

তাই বাড়িতে থাকা এই যে খাবারগুলো আপনি প্রতিদিন খান, সেগুলো টাটকা না খেয়ে একবার বাসি খেয়ে দেখুন, দেখবেন হজমের সমস্যা একেবারে কোথা দিয়ে পালিয়ে গেছে।

১) দই- টক দই আপনি যদি বাসি খেতে পারেন তাহলে কিন্তু খুব সহজে পেটের গোলমাল থেকে রেহাই পাবেন, টক দইয়ের মধ্যে সামান্য পরিমাণে বিট নুন দিয়ে খেয়ে নিন, দেখবেন কোথা দিয়ে যেন পালিয়ে গেছে পেটের গোলমাল।

২) ভাত- আপনি যদি এমনি ভাতের জায়গায় বাসি ভাত খেতে পারেন, তাহলে কিন্তু খুব সহজেই হজমের সমস্যা থেকে আপনি রেহাই পাবেন বা সেই ভাতের মধ্যে যদি সামান্য জল ঢেলে খেতে পারেন। অতিরিক্ত হজমের সমস্যা হলে বাসি ভাতের মধ্যে বেশ খানিকটা জল, বিট নুন,আর পাতিলেবুর রস দিয়ে খেয়ে নিন।

৩) রুটি- যাদের রুটি খেলে ভীষণ হজমের গোলমাল হয়, অতিরিক্ত গ্যাস অম্বলে ভোগেন, তারা যদি বাসি রুটি খেতে পারেন, তাহলে কিন্তু এই গ্যাস সম্বলের সমস্যা থেকে খুব সহজেই রেহাই পাবেন। আমরা অনেক সময় ভাবি যে রুটি খেলেই গ্যাস সম্বল হয়, কিন্তু বিশ্বাস করুন যাদের এই সমস্যাটা রয়েছে তারা টাটকা রুটি নয়, একবার বাসে রুটি খেয়ে দেখুন।

Related Articles