whatsapp channel

Digha Cruise: পুজোর দিনগুলিতে দারুন ব্যবস্থা দীঘায়, বিলাসবহুল ক্রুজে বসেই মিলবে বিনোদনের সুযোগ

পুজোর কয়েকদিন অনেকে বাড়িতে কাটাতে পছন্দ করলেও, অনেকেই আবার পুজোতেই ঘুরতে যাওয়ার প্ল্যান করেন। আর এবছর তো শীতের আমেজ আসন্ন, তাই পুজোর ছুটিতে অনেকেই টিকিট কাউন্টারে ভিড় জমাতে শুরু করে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পুজোর কয়েকদিন অনেকে বাড়িতে কাটাতে পছন্দ করলেও, অনেকেই আবার পুজোতেই ঘুরতে যাওয়ার প্ল্যান করেন। আর এবছর তো শীতের আমেজ আসন্ন, তাই পুজোর ছুটিতে অনেকেই টিকিট কাউন্টারে ভিড় জমাতে শুরু করে দিয়েছেন। কাশ্মীর বা উত্তর ভারত ছাড়াও বাঙালির কাছেপিঠের জনপ্রিয় এক গন্তব্য হল দীঘা (Digha)। সমুদ্রের সৈকতে বসে ছুটি কাটানোর জন্য তাই অনেকেই বেছে নেন দীঘাকে। আবার অনেকেই রয়েছেন ভোজনরসিক, যারা সামুদ্রিক মাছ ও কাঁকড়ার রসনাতৃপ্তির উদ্দেশ্যে পাড়ি দেন বাংলার এই সমুদ্র সৈকতে। তবে উদ্দেশ্য যাই হোক না কেন, দীঘা সমুদ্র সৈকত বাঙালির মনে যেন একটা আলাদা জায়গা পায়।

আর এবার পুজোর ছুটিতে দীঘা গেলেই মিলবে এক বিশেষ পরিষেবা। এবার দীঘার সৈকতে মিলবে ক্রুজ পরিষেবা। আজ্ঞে হ্যাঁ, যেমনটা গঙ্গাবক্ষে পাওয়া যায়, এবার তেমন আমেজ মিলবে সৈকত নগরীতেও।জানা গেছে, সবকিছু ঠিকঠাক থাকলে পুজোর আগেই এই ক্রুজ পরিষেবা চালু করবে দীঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা। জানা গেছে, দীঘা সংলগ্ন নায়েকালী মন্দিরের চম্পা খাল থেকে এই এই ক্রুজ যাত্রা শুরু হবে। ‘এমভি নিবেদিতা’ নামের এই প্রমোদতরী চলবে সমুদ্রের বুকে। এখন সেটিকে সাজিয়ে তোলার প্রস্তুতি চলছে চূড়ান্ত পর্যায়ে।

আর এই ক্রুজে বসেই আমোদপ্রমোদ যেমন করা যাবে, তেমনই থাকছে সুস্বাদু সব খাবারের ব্যবস্থা।জানা গেছে, বৃহদাকার এই প্রমোদতরীতে থাকছে ঢালাও আয়োজন। ক্রুজের একজোড়া ডেক মিলিয়ে গোটা ক্রুজে মোট ৮০ জনের বন্দোবস্ত থাকবে। এছাড়াও ওই ক্রুজের উপরেই থাকবে একটি ছোট রেস্তোরাঁ। সামুদ্রিক মাছ সহ সবরকম বাঙালি পদ মিলবে ওই রেস্তোরাঁ থেকে। এছাড়াও বিনোদনের জন্য ওই ক্রুজে থাকছে এক বিশেষ ব্যবস্থা। জানা গেছে, ডেকের উপরেই বসবে বাউল গানের আসর। তবে ক্রুজে বসে কেউ টিভি দেখতে চাইলে তাও দেখতে পারবেন।

জানা গেছে, এই ক্রুজে সফর করে ঘুরে দেখা যাবে একাধিক জায়গা। এই প্রমোদতরী সফর করবে দীঘা, শঙ্করপুর এবং সংলগ্ন বিস্তীর্ণ খাঁড়ি এলাকা। এছাড়াও পার্টি বা ব্যক্তিগত অনুষ্ঠানের জন্যও এই ক্রুজটি উপলব্ধ করা হবে বলে জানা গেছে। তবে তার জন্য আগের থেকে বুকিং করতে হবে। এছাড়াও সাধারণভাবে ১ ঘন্টার জন্য সফর করা যাবে। এর জন্য অনলাইন বা অফলাইন- দুভাবেই টিকিট কাটা যাবে। তবে এর জন্য কত ভাড়া হবে, তা জানা যায়নি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা