Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Remal Cyclone: রেমালের জেরে শিকলে বাঁধা পড়ল ট্রেন, বন্ধ হল বিমান ওঠানামা, ফেরি সার্ভিসও বন্ধ

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

ঘূর্ণিঝড়ের কবলে পড়বে কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর হাওড়া এবং হুগলী এই সমস্ত অঞ্চলের লাল সর্তকতা জারি করা হয়েছে, এই জেলাগুলিতে শুধু রবিবার নয় সোমবারে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার প্রবল ভারী বৃষ্টি হতে পারে নদিয়া এবং মুর্শিদাবাদেও। ঘূর্ণিঝড়ের প্রকোপেই যে এই ভারী এবং অতি ভারী বৃষ্টি তা সত্যি কলকাতাবাসীর জন্য বেশ বিপজ্জনক।

উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা ঘূর্ণিঝড় এর কারণে বৃষ্টি হবে, ঘন্টায় প্রায় ১০০ থেকে ১২০ কিলোমিটার বেগে বলতে পারে ঝোড়ো হাওয়া সেক্ষেত্রে কলকাতা, হাওড়া, হুগলিতে ঝড়ের গতিবেগ হতে পারে ৮০ থেকে ৯০ কিলোমিটার। এছাড়াও নদিয়া, পূর্ব বর্ধমানেও কিন্তু ঝোড়ো হাওয়া বইবে তবে তার গতিবেগ অনেকটাই কম থাকবে। এত গেল দক্ষিণবঙ্গের কথা, উত্তরবঙ্গে ও সোমবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে তবে মঙ্গলবার দিন কিন্তু বৃষ্টির সম্ভাবনা অনেক অংশ বেড়ে যাবে, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি হতে পারে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

ঘূর্ণিঝড় রেমাল তার আগে যুদ্ধকালীন পরিস্থিতিতেই শুরু হয়েছে প্রশাসনের কাজ হাওড়া জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে। ফেরি পরিষেবা তবে শুধু হাওড়া নয়, হুগলি জেলাতেও কিন্তু ফেরি পরিষেবা বন্ধ হয়েছে। দক্ষিণ পূর্ব রেলের শালিমার রেল ইয়ার্ডে ট্রেনের চাকায় লোহার শিকল দিয়ে একেবারে বেঁধে দেওয়া হল, যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ চলছে। শিয়ালদা দক্ষিণ শাখায় দশটি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

আজ সকাল ১২ টা থেকে কাল সকাল ন’টা পর্যন্ত সমস্ত উড়ানের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। আর্মেনিয়ান আর হাওড়া ঘাটের সমস্ত লঞ্চকে একেবারে দড়ি দিয়ে শক্ত করে বেঁধে দেওয়া হয়েছে, কারণ ঝড়ের গতিবেগ যেভাবে বেড়ে চলেছে সেক্ষেত্রে যদি এইভাবে ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে কিন্তু লঞ্চগুলি হারিয়ে যেতে পারে, ঠিক এই কারণেই রেললাইনের ওপর মোটা শিকল দিয়ে বাঁধা হয়েছে।

হুগলি জেলার উত্তরপাড়া, কোন্নগরের একাধিক ফেরিঘাট গুলিতে সমস্ত ফেরি সার্ভিস একেবারে বন্ধ করে দেওয়া হয়েছে, যেটির সঙ্গে বেঁধে দেওয়া হয়েছে ভেসেল গুলিকে। ফেরিঘাটের কর্মীরা জানাচ্ছেন, জোয়ারে যখন গঙ্গার জল অনেকটা খুলে ফেঁপে উঠেছিল, তখন সকাল থেকে প্রচন্ড ঝোড়ো হাওয়া বইছিল তখন। অতিরিক্ত ভেসেল বেঁধে দিলে যেটি নষ্ট হয়ে যেতে পারে, সেই জন্য বিকল্প কিছু জায়গা খুঁজে নিয়ে ভেসেলগুলো বেঁধে রাখা হয়েছে।

Remal Cyclone: রেমালের জেরে শিকলে বাঁধা পড়ল ট্রেন, বন্ধ হল বিমান ওঠানামা, ফেরি সার্ভিসও বন্ধ
Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...