Hoop News

Weather Update Today: উৎসবের মাঝেই ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি, দীপাবলিতে তুমুল বৃষ্টির আশঙ্কা বাংলায়

সবচেয়ে শক্তিশালী হল প্রকৃতি, সে যেমন মনোরম, সুন্দরী তেমনই তার রোষানল থেকে কেউ বাঁচতে পারে না। প্রকৃতি থাকে আপন খেয়ালে, সে নিজেই সুন্দর, সাবলীল, প্রাণোচ্ছ্বল। সেরকমই, এবারে এই প্রকৃতির রোষানল থেকে হয়তো কালীপুজো মুক্তি পাবে না। মানুষ মেতেছে আলোর উৎসবের আয়োজনে, এদিকে ইতিমধ্যেই বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপটি অতি গভীর নিম্নচাপে পরিণত হতে শুরু করেছে। তাহলে কি হতে চলেছে? আছড়ে পড়তে পারে কি ঘূর্ণিঝড় সিত্রাং(Cyclone Sitrang Update During Kali Puja).

বৃষ্টির মুখে ভাসতে পারে আলোর উৎসব। তাই ভূতচতুর্দশী থেকেই মানুষ মেতেছে প্যান্ডেল হাপিং এ। দক্ষিণ চব্বিশ পরগনার মধ্যমগ্রাম ও বারাসাত হল কালীপুজোর জন্য বিখ্যাত। এই দুই জায়গায় চলে জমজমাট পুজোর আয়োজন। দুর্গাপুজোর সময় যেমন মানুষ কলকাতা ভিড় করে, তেমন কালীপুজোর সময় মানুষ এই দুই জায়গায় ভিড় করে, এদিকে আবহাওয়া অফিস বলছে, সোম ও মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা আছে, ঝোড়ো হাওয়ার গতিবেগ থাকবে ৭০ থেকে ৮০ কিমি পর্যন্ত, তবে দুই চব্বিশ পরগনায়, সোম ও মঙ্গলবার ঘণ্টায় ১১০ কিলোমিটার পর্যন্ত ঝড়ো হাওয়া বইতে পারে।

সূত্র বলছে, মাঝারি বৃষ্টিপাত চলতে পারে হাওড়া ও হুগলিতে। এমনকি দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাগুলিতে চলবে ঝোড়ো হাওয়া ও বৃষ্টিপাত। ইতিমধ্যে, নবান্নে খোলা হয়েছে ২৪ ঘণ্টার জরুরি হেল্পলাইন নম্বর।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, কালীপুজোর দিন অমাবস্যা এবং এর পাশাপাশি ভরা কোটাল, এতে করে সমুদ্রের জলোচ্ছাস বাড়বে।মঙ্গলবার রয়েছে আংশিক সূর্যগ্রহণ, এর কারণে সুন্দরবনের বিভিন্ন জায়গায় জলোচ্ছ্বাসের সম্ভবনা আছে।

whatsapp logo