whatsapp channel

Debashree Roy: ডিভোর্স হলেও মেটেনি রাগ, প্রাক্তন স্বামী প্রসেনজিৎকে ফের খোঁচা দেবশ্রীর

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-র তিন বার বিয়ের প্রসঙ্গ উঠলেই অবশ্যই প্রথমে আসে দেবশ্রী রায় (Debashree Roy)-এর নাম। দেবশ্রী ছিলেন প্রসেনজিতের প্রথম স্ত্রী। শৈশব থেকেই তাঁদের বন্ধুত্ব ছিল। পরবর্তীকালে তা থেকেই…

Avatar

Nilanjana Pande

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-র তিন বার বিয়ের প্রসঙ্গ উঠলেই অবশ্যই প্রথমে আসে দেবশ্রী রায় (Debashree Roy)-এর নাম। দেবশ্রী ছিলেন প্রসেনজিতের প্রথম স্ত্রী। শৈশব থেকেই তাঁদের বন্ধুত্ব ছিল। পরবর্তীকালে তা থেকেই সূত্রপাত হয় প্রেমের। এরপর 1992 সালে বিয়ে করেন দুজনে। তাঁদের বিয়ের খবর তৎকালীন মিডিয়ায় শিরোনাম তৈরি করেছিল। কিন্তু তিন বছরের মাথায় প্রসেনজিৎ-এর সাথে দেবশ্রীর বিবাহ বিচ্ছেদ হয়। এরপর প্রসেনজিৎ পরপর দুইবার বিয়ে করলেও দেবশ্রী এখনও সিঙ্গল।

রাজনীতিতে যথেষ্ট অ্যাকটিভ হলেও বাংলা ধারাবাহিক ‘সর্বজয়া’-র মাধ্যমে আবারও অভিনয়ে ফিরেছেন দেবশ্রী। এছাড়াও পশু-পাখিদের জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ নেন তিনি। কয়েক মাস আগে প্রসেনজিৎ বলেছিলেন, প্রথম স্ত্রী দেবশ্রীর সাথে কথা বলে মিটমাট করে নিতে চান তিনি। শোনা যাচ্ছে, প্রসেনজিৎ-এর প্রযোজনা সংস্থার তরফে অভিনয়ের প্রস্তাব গিয়েছে দেবশ্রীর কাছে। কিন্তু এই বিষয়ে এবার মুখ খুললেন দেবশ্রী স্বয়ং।

তাঁকে মিডিয়ার তরফে প্রশ্ন করা হয়েছিল, দেবশ্রীর কাছে সারা বাংলা যাঁকে ইন্ডাস্ট্রি বলে চেনে তাঁর তরফে ফিল্মে অভিনয়ের প্রস্তাব এসেছিল! দেবশ্রী স্পষ্ট করে দিলেন, কোনো একজন মানুষকে তিনি ইন্ডাস্ট্রি মানতে নারাজ। তাঁর মতে, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি সকলকে নিয়ে। অভিনেত্রী হিসাবে ভালো কাজ করতে চান দেবশ্রী। সহশিল্পী নিয়ে তাঁর কোনো মাথা ব্যথা নেই। তবে মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)-কে ইন্ডাস্ট্রি বলে মনে করেন ‘গান্ধর্বী’।

একসময় আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে থালিগার্ল হয়েছিলেন দেবশ্রী। কিন্তু চলতি বছর আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে এক ফ্রেমে তাঁর বোনঝি রানি মুখার্জি (Rani Mukherjee)-র সাথে প্রসেনজিৎ এক ফ্রেমে ধরা দিলেও দেবশ্রী ছিলেন না সেখানে। যোগ্য সম্মান পাননি বলেই আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে উপস্থিত ছিলেন না তিনি। আপাতত সব সম্পর্ক তাঁর কাছে অতীত। চলতি বছর প্রয়াত হয়েছেন দেবশ্রীর মা। অসুস্থতার অজুহাতে আসেননি রানি। এমনকি নিজের মেয়ে আদিরা (Adira)-র জন্মদিনেও নিমন্ত্রণ করেননি মাসিকে। আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে এসেও ব্যস্ততার অজুহাতে দেখা করেননি দেবশ্রীর সাথে। ইদানিং এতগুলি বসন্ত পেরিয়ে আর কোনো অভিমান করেন না দেবশ্রী। তিনি আপাতত কেরিয়ারে মন দিতে চান। এছাড়াও নিজের নাচের ট্রুপ নিয়ে একটি প্রোডাকশনের ইচ্ছা রয়েছে তাঁর।

whatsapp logo