Advertisements

Debina Bonnerjee: মাত্র ৭ মাসের ব্যবধানে দুই সন্তানের জন্ম, জরায়ুর জটিল রোগে আক্রান্ত অভিনেত্রী দেবিনা

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

বছর দুই আগেই মাত্র সাত মাসের ব্যবধানে দুই সন্তানের জন্ম দিয়ে লাইমলাইটে উঠে এসেছিলেন অভিনেত্রী দেবিনা বন্দ্যোপাধ্যায় (Debina Bonnerjee)। ২০২২ সালের এপ্রিল মাসে জন্ম হয় দেবিনার বড় মেয়ে লিয়ানার। সাত মাস যেতে না যেতেই ওই বছরেরই নভেম্বর মাসে ফের ছোট মেয়ের জন্ম দেন অভিনেত্রী। তারপর থেকেই শরীরে রোগ বাসা বেঁধেছে দেবিনার। জরায়ুর কঠিন সমস্যায় ভুগতে শুরু করেছেন তিনি।

জানা গিয়েছে, এন্ডেমেট্রিওসিসের সমস্যায় ভুগছেন দেবিনা। তিনি জানান, তাঁর প্রথম সন্তান লিয়ানার জন্মের পরেই তাঁর শরীরে এই সমস্যা প্রথম দেখা দিয়েছিল। তা ফিরে এসেছে আবার। দেবিনা জানান, তাঁর শরীর একদম ভালো নেই, কিছু করতে ইচ্ছা করছে না। তিনি জানান, বড় মেয়ে লিয়ানার জন্মের বছর কয়েক আগে থেকেই তলপেটে ব্যথা শুরু হয়েছিল দেবিনার। আইভিএফ এর মাধ্যমে মা হন তিনি। সে সময়ই চিকিৎসায় ধরা পড়ে যে তিনি এন্ডেমেট্রিওসিসে আক্রান্ত।

দেবিনা বলেন, একটি ছোট অস্ত্রোপচার করা দরকার। তারপর কিছু সময়ের জন্য ভালো বোধ করলেও আবার তা ফিরে আসে। অভিনেত্রী এও জানান, তিনি কোনো ব্যথার ওষুধ খেতে পছন্দ করেন না। দেবিনা বলেন, ছোট থেকে ঋতুচক্রের সময় কখনো ব্যথা সহ্য করতে হয়নি তাঁকে। কিন্তু প্রথম সন্তান জন্মের কয়েক বছর আগেই হঠাৎ ঋতুচক্রের সময় ব্যথা হতে শুরু করে তাঁর। সে সময়ে চিকিৎসা শুরু হতে তিনি জানতে পারেন যে তাঁর এন্ডোমেট্রিওসিস এবং অ্যাডেনোমায়োসিস রয়েছে।

প্রসঙ্গত, বহু বছর ধরে চেষ্টা চালানোর পর ২০২২ সালে প্রথম মা হন দেবিনা। আইভিএফ এর মাধ্যমে প্রথম বার অন্তঃসত্ত্বা হন তিনি। কিন্তু অদ্ভূত ভাবে তাঁর প্রথম সন্তান জন্মের মাত্র কয়েক মাসের মধ্যে দ্বিতীয় বার সাধারণ ভাবেই অন্তঃসত্ত্বা হন অভিনেত্রী। বিষয়টা নিয়ে ট্রোলিং হলেও দেবিনা এবং গুরমিত একে ‘মিরাকল’ হিসেবেই নিয়েছিলেন। ২০২২ এর এপ্রিল মাসে জন্ম হয় তাঁদের বড় মেয়ে লিয়ানার। আর ওই বছরই নভেম্বরে জন্ম হয় তাঁদের ছোট মেয়ে দিবিশার।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow