Hoop PlusTollywood

Deboshree Roy: পরিচালনায় আসতে চান দেবশ্রী!

শিশুশিল্পী হিসাবে প্রথমে নাচ ও পরে অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন দেবশ্রী রায় (Deboshree Roy)। আশি ও নব্বইয়ের দশক জুড়ে একের পর এক হিট ফিল্ম উপহার দিয়েছেন দেবশ্রী। অভিনয় করেছেন সর্বভারতীয় স্তরেও। বি.আর.চোপড়া (B.R.Chopra) নির্মিত ‘মহাভারত’-এ সত্যবতীর চরিত্রে সকলের নজর কেড়ে নিয়েছিলেন দেবশ্রী। অভিজিত সত্যবতীই আবার বাংলায় ‘কলকাতার রসগোল্লা’, কখনও বা ‘গান্ধর্বী’। তবে এবার তিনি ডেবিউ করেছেন ওটিটিতে ‘কেমিস্ট্রি মাসী’ হয়ে।

হইচই-এ সৌরভ চক্রবর্তী (Sourabh Chakraborty) পরিচালিত ওয়েব সিরিজ ‘কেমিস্ট্রি মাসী’-তে দেবশ্রীর চরিত্র একজন ইউটিউবারের যিনি অনলাইনে দুঃস্থ ছাত্রছাত্রীদের কেমিস্ট্রি পড়ান। তবে তা রান্নার মাধ্যমে। কিন্তু কেমিস্ট্রি মাসীর পরিবার তার এই কাজকে সমর্থন করে না। সে সমর্থন পায় না সমাজেরও। প্রথমে এই চরিত্রটি শুনে ভালো লাগলেও দেবশ্রীর মনে একটু ভীতি জেগেছিল। কারণ তিনি কোনোদিনই কেমিস্ট্রিতে ভালো ছিলেন না। কিন্তু তাঁকে কনভিন্স করেছিলেন সৌরভ। তিনিই দেবশ্রীকে পরিণত করেন কেমিস্ট্রি মাসীতে। তবে প্রথমবার ওয়েব সিরিজে কাজ করতে এসে দেবশ্রী ভেবেছিলেন, হয়তো অনেক সমস্যা হবে। কারণ ওটিটির ফরম্যাট যথেষ্ট আলাদা।

কিন্তু কাজ করতে গিয়ে দেবশ্রীর মনে হয়েছে, ফিল্ম ও ধারাবাহিকের কাজের সাথে ওয়েব সিরিজের কাজের বিশেষ পার্থক্য নেই। তবে ধারাবাহিকের মতো এপিসোড তোলার চাপ নেই ওয়েব সিরিজে। অভিভাবকদের প্রতি দেবশ্রীর অনুরোধ, তাঁরা যাতে অন্তত একবার ‘কেমিস্ট্রি মাসী’ দেখেন। কারণ এটি বিশেষ ভাবে বার্তাবাহী। ‘সর্বজয়া’-র মাধ্যমে অভিনয়ের দ্বিতীয় ইনিংস শুরু করলেও ধারাবাহিকে আর ফিরতে চান না দেবশ্রী। তাঁর মতে, এপিসোড ব্যাঙ্কিং-এর তাড়াহুড়োর কারণে মার খায় সৃজনশীলতা।

আগামী দিনে পথিকৃৎ বসু (Pathikrit Basu) পরিচালিত ফিল্ম ‘শাস্ত্রী’-তে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)-র বিপরীতে দেখা যাবে দেবশ্রীকে। একসময় নিজস্ব প্রযোজনায় তৈরি করেছিলেন ‘প্রহর’। আন্তর্জাতিক স্তরে সম্মানিত হয়েছিল এই ফিল্ম। কিন্তু বয়সের কারণে আর প্রযোজনায় আসতে চান না দেবশ্রী। আগামী দিনে একটি ফিল্ম পরিচালনার ইচ্ছা রয়েছে তাঁর।

whatsapp logo