Hoop PlusTollywood

Deboshree Ganguly: ‘সাদা হাতি’ বলা হয়েছিল: দেবশ্রী গাঙ্গুলী

সমাজ যেন নারী শরীরের প্রায় প্রতিটি দৈর্ঘ্য ও প্রস্থের হিসাব করে রেখেছে। কোনো মহিলা যদি স্থূলকায়া হন, তাহলে তাঁদের কটাক্ষ শুনতে হয়। কোনো মহিলা যদি অতিরিক্ত রোগা হন, তাহলেও তাঁর রেহাই নেই। কিন্তু কেন তাঁদের শরীরের ওজন বৃদ্ধি পেয়েছে বা কমে গিয়েছে তা কেউই জানতে চান না। প্রকৃতপক্ষে, নারী কোনোদিন নিজেকে নিম্ন স্তরে নামাননি। কিন্তু সমাজ তাঁদের অশালীন আচরণের সম্মুখীন করেছে। শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)-র দিদি দেবশ্রী গাঙ্গুলী (Deboshree Ganguly)-ও একই ধরনের বডি শেমিং-এর শিকার। একই তালিকায় রয়েছেন সঙ্ঘশ্রী সিনহা (Sanghashree Sinha), অরিজিতা মুখোপাধ্যায় (Arijita Mukherjee)।

কিছুদিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) অভিনীত ফিল্ম ‘ফাটাফাটি’। এই ফিল্মের প্রযোজনা করছে উইন্ডোজ। প্লাস সাইজ মডেলের কাহিনী বলবে ‘ফাটাফাটি’। বর্তমানে এই ফিল্মের প্রোমোশনে ব্যস্ত উইন্ডোজ। প্রযোজনা সংস্থার তরফে এদিন সোশ্যাল মিডিয়া পেজে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। এই ভিডিওতে দেবশ্রী, অরিজিতা ও সঙ্ঘশ্রীর মুখে শোনা গেল তাঁদের অভিজ্ঞতা। দেবশ্রী জানালেন, একসময় তাঁর এক সিনিয়র তাঁকে ‘সাদা হাতি’ বলে কটাক্ষ করেছিলেন। দেবশ্রীর মতে, বর্তমানে ওই ব্যক্তি এই ভিডিও দেখলে বুঝতে পারবেন তিনি একই স্থানে দাঁড়িয়ে থাকলেও এগিয়ে গিয়েছেন দেবশ্রী।

স্থূলতার প্রচার করছেন না বলে জানালেন সঙ্ঘশ্রী। অরিজিতার মতে, মোটা মানেই সে বেশি খাবার খায় না। কিন্তু যদি বেশি খাবার খেয়েও থাকে, তাহলে অন্যের খাবার সে খাচ্ছে না। তিন নারীই নিজেদের কেরিয়ারে সফল।

অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee) পরিচালিত ফিল্ম ‘ফাটাফাটি’-র শুটিং করতে গিয়ে যথেষ্ট ওজন বাড়াতে হয়েছিল ঋতাভরীকে। সেই সময় কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন তিনিও। এবার সব কটাক্ষের উত্তর দিতে আগামী মে মাসে প্রেক্ষাগৃহের পর্দায় আসছে ফুল্লরা।

Related Articles