BollywoodHoop Plus

প্রয়াত জিয়ার শেষকৃত্যে পরা পোশাক নিলামের চেষ্টা, দীপিকার মানসিকতা নিয়ে প্রশ্ন নেটিজেনদের

2013 সালে আত্মহত্যা করেছিলেন বলিউডের নবীন তারকা জিয়া খান (Jiya khan)। জিয়ার আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ হয়ে গিয়েছিলেন বলিউড তারকারা। তাঁদের মধ্যে ছিলেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)-এও। দীপিকা তখন ধীরে ধীরে নায়িকা হিসাবে খ্যাত হচ্ছেন। জিয়ার শেষকৃত‍্যে একটি সাদা কুর্তি পরে উপস্থিত হয়েছিলেন দীপিকা। সম্প্রতি সেই কুর্তি নিলাম করে নেটিজেনদের বিরাগভাজন হলেন তিনি। এমনকি প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)-র বাবার শেষকৃত‍্যেও একটি কুর্তি পরেছিলেন দীপিকা। এদিন সেটিও নিলামে তুলেছেন তিনি।

একটি এন.জি.ও ‘লিভ লাভ লাফ’-এর পাশে দাঁড়াতেই দীপিকার এই উদ্যোগ। ফলে প্রায়ই তিনি নিজের পোশাক নিলামে তোলেন। তাতে যে অর্থ পাওয়া যায় তা পুরোটাই ওই অর্গানাইজেশনকে দান করেন দীপিকা। এই কারণে এর আগে প্রশংসিত হলেও এবার কিন্তু তাঁকে যথেষ্ট কটাক্ষ শুনতে হচ্ছে। নেটিজেনদের একাংশ মনে করছেন, শেষকৃত‍্যের পোশাকগুলির সঙ্গে জড়িয়ে আছে অনেকগুলি মানুষের স্মৃতি। দুটি কুর্তি বিক্রি হলেও এবার দীপিকা প্রশংসিত হননি।

এক নেটিজেন বলেন, দীপিকা তাঁর প্রিয় হলেও তিনি কি করে এমনটা করলেন, তা নিয়ে এখনও তিনি ভাবিত। আরেক নেটিজেন দীপিকার এই কাজে যথেষ্ট কষ্ট পেয়েছিলেন লিখেছেন, যদি কুর্তিগুলি দেওয়ার হত, তাহলে তিনি কোনো দরিদ্র লোককে বিনামুল‍্যে দিতে পারতেন। কিন্তু এই কুর্তিগুলি নিলাম করে তিনি বুঝিয়ে দিয়েছেন, তিনি ক্লাসলেস।

2013 সালের 3 রা জুন মাত্র পঁচিশ বছর বয়সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন জিয়া খান। জিয়ার দীর্ঘ সুইসাইড নোটে তিনি অভিনেতা আদিত্য পাঞ্চোলি (Aditya Pancholi)-র ছেলে সূরয পাঞ্চোলি (suraj Pancholi)-র উদ্দেশ্যে তাঁর গর্ভস্থ সন্তান নষ্ট ও তাঁর উপর শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ এনেছিলেন। জিয়ার মৃত্যুর পর তাঁর মা রাবেয়া খান (Rabeya khan) দাবি করেছিলেন, জিয়াকে খুন করা হয়েছে। তাঁর ঠোঁটের পাশে নির্যাতনের চিহ্নস্বরূপ একটি কালো দাগের উল্লেখ করেছেন রাবেয়া। কিন্তু সিবিআই তদন্তের পর প্রমাণিত হয়, জিয়া আত্মহত্যা করেছিলেন। আত্মহত্যার সময় নিজের ঠোঁট দাঁত দিয়ে কামড়ে ধরেছিলেন জিয়া। ফলে ঠোঁটের পাশে ওই কালো দাগ হয়েছিল।

এই অকালপ্রয়াণে শেষকৃত‍্যে অংশগ্রহণের সময়ের কুর্তি দীপিকার নিলামে তোলার ঘটনা মেনে নিতে পারছেন না নেটিজেনরা। তবে দীপিকা এই ঘটনা নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি।

whatsapp logo