whatsapp channel

মুখে লেগে থাকার মত সকালের একটি খাবারের রেসিপি

বর্তমান পরিস্থিতিতে প্রতিদিন প্রোটিন খাওয়া ভীষণ জরুরি। তাই বাড়িতে সকলের জন্য ব্রেকফাস্টে কিংবা সন্ধ্যাবেলার জলখাবারে চটজলদি বানিয়ে ফেলতে পারেন স্প্যানিশ অমলেট। একটি অমলেট এর মধ্যে নানান রকম সবজি থাকে বলে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বর্তমান পরিস্থিতিতে প্রতিদিন প্রোটিন খাওয়া ভীষণ জরুরি। তাই বাড়িতে সকলের জন্য ব্রেকফাস্টে কিংবা সন্ধ্যাবেলার জলখাবারে চটজলদি বানিয়ে ফেলতে পারেন স্প্যানিশ অমলেট। একটি অমলেট এর মধ্যে নানান রকম সবজি থাকে বলে ডিমের সাথে সাথে সবজির পুষ্টিগুণ ও শরীরের মধ্যে চলে যায়। যে সমস্ত বাচ্চারা সবজি খেতে চায় না তাদের জন্য একটি অসাধারণ একটি রেসিপি।

Advertisements

উপকরণ -»
ডিম ৫ টি
আলু টুকরো করা ১ কাপ
পেঁয়াজ কুচি ১ কাপ
বাঁধাকপি কুচি ১ কাপ
লঙ্কা কুচি স্বাদমতো
গ্রেট করা গাজর ১ কাপ
ধনেপাতা কুচি ১ কাপ
নুন স্বাদ মত
গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ
সাদা তেল ১ কাপ
মোজেরেলা চিজ ১ কাপ

Advertisements

প্রণালী -»
প্রথমে ফ্রাইংপ্যানে সাদা তেল গরম করে কুচি করে কাটা আলু ভালো করে ভেজে নিতে হবে। এরপরে কেটে রাখা পেঁয়াজ, বাঁধাকপি এবং গ্রেট করা গাজর ভালো করে ভাজতে হবে। ভাজা হয়ে গেলে তুলে নিতে হবে। এবার একটি পাত্রের মধ্যে দিনগুলি ফেটিয়ে তার মধ্যে ভেজে রাখা সবজি গুলি দিয়ে দিতে হবে। স্বাদমতো নুন, গোলমরিচ দিতে হবে। ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে খানিকটা মিশ্রণ ঢেলে দিতে হবে। গ্রেট করা মোজেরেলা চিজ দিয়ে দিতে হবে। বাকি মিশ্রণ ঢেলে দিতে হবে। একপিঠ ভাজা হয়ে গেলে, খুব সাবধানে অন্য আরেক পিঠ ভেজে নিতে হবে। ভালো করে ভাজা ভাজা হয়ে গেলে গরম গরম পরিবেশন করুন ‘স্প্যানিশ অমলেট’।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media