whatsapp channel

অতি সুস্বাদু আলুর ভর্তা বানানোর চারটি সেরা রেসিপি

গরম গরম ভাতের সঙ্গে ডাল আর একটু আলুর ভর্তা হলে খাবারটা একেবারে জমে যায়, কিংবা পান্তা ভাতের সঙ্গে আলুর ভর্তা খারাপ লাগে না। বাইরে যথেষ্ট গরম পড়েছে তাই আপনার যখন…

Avatar

HoopHaap Digital Media

গরম গরম ভাতের সঙ্গে ডাল আর একটু আলুর ভর্তা হলে খাবারটা একেবারে জমে যায়, কিংবা পান্তা ভাতের সঙ্গে আলুর ভর্তা খারাপ লাগে না। বাইরে যথেষ্ট গরম পড়েছে তাই আপনার যখন বেশি কিছু খেতে ইচ্ছা করবে না বাড়িতে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অতি সুস্বাদু ‘আলু ভর্তা’।

১) ভাজা পেঁয়াজের আলু ভর্তা-»
কড়াইতে ফ্রাইং প্যানে সরষের তেল গরম করে তাতে একটি পেঁয়াজ কুচি করে কেটে ভালো করে ভেজে নিয়ে দুটি শুকনো লঙ্কা ভালো করে ভেজে নিয়ে এই মিশ্রণের মধ্যে সেদ্ধ করে রাখা আলু দিয়ে ভালো করে মাখিয়ে স্বাদমতো নুন দিয়ে গোল গোল করে গড়ে নিয়ে গরম গরম পরিবেশন করুন ‘পেঁয়াজ ভাজা দিয়ে আলু ভর্তা’।

২) ডিম সেদ্ধ দিয়ে আলু ভর্তা-»
একটি আলু সেদ্ধ, একটি ডিম সেদ্ধ ভেজে রাখা পেঁয়াজ, ভেজে রাখা শুকনো লঙ্কা, সামান্য সরষের তেল, স্বাদমতো নুন দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে গোল গোল আকারের গড়ে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে ‘ডিম সেদ্ধ দিয়ে আলু ভর্তা’।

৩) আচারি আলু ভর্তা-»
এক চামচ পছন্দসই যেকোন রকমের আচার, একটি আলু সেদ্ধ, ১ টেবিল-চামচ কাঁচা পেঁয়াজ কুচি, একটি ভেজে রাখা শুকনো লঙ্কা, নুন স্বাদ মত, সরষের তেল পরিমাণমতো এই সমস্ত উপাদানকে ভালো করে মিশিয়ে নিয়ে মেখে নিতে হবে। গোল গোল করে গড়ে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে ‘আচারি আলু ভর্তা’।

৪) নিরামিষ আলু ভর্তা-»
দুটি সেদ্ধ করা কাঁচালঙ্কা, একটি আলু সেদ্ধ, এক চামচ ঘি, স্বাদমতো নুন দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে গোল করে গড়ে নিলেই তৈরি হয়ে যাবে ‘নিরামিষ আলু ভর্তা’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media