Hoop TechHoop Trending

এক চার্জেই চলবে ৬০ কিমি, লাগবেনা কোনো লাইসেন্স, বাজারে এলো সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার

সস্তা ফিচার ফোন এবং সস্তা টিভি প্রস্তুত করার জন্য জনপ্রিয় স্টার্ট আপ কোম্পানি Detel এইবার বিশ্বের সবচেয়ে সস্তা ই-স্কুটার Detel Easy লঞ্চ করে দিয়েছে। তাদের দাবি যে এই স্কুটারটি কেবল সস্তাই নয় , গ্রাহকদের জন্য এটি বিশ্বাসজনক একটি স্কুটার হতে চলেছে।

দাম: Detel Easy ই স্কুটারটির দাম ১৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি কেবল একটি সস্তা স্কুটার এমন নয়, এটিকে চালানোর খরচ ও অনেক কম বলে কোম্পানি দাবি করেছে।

ব্যাটারি: Detel Easy ই স্কুটারটিতে ৬ পাইপ নিয়ন্ত্রিত 250W ইলেকট্রিক মটোর দেওয়া হয়েছে। এ দুই চাকা ইলেকট্রিক স্কুটারটির সর্বাধিক স্পীড ২৫ কিমি প্রতি ঘন্টা বলে জানা যায়। কোম্পানি দাবি করেছে যে এই ই স্কুটার ফুল চার্জের সাথে ৬০ কিমি পর্যন্ত চলতে সক্ষম। এছাড়া তারা আরও জানিয়েছেন যে এটিতে ৪৮ভি ১২এ লাইফপিও৪ ব্যাটারি দেওয়া হয়েছে। যাকে ফুল চার্জ দিতে কেবল ৮ ঘন্টা সময় লাগবে কোম্পানির ধারনা।

লাইসেন্সের কোনো প্রয়োজন হবেনা: এটির অন্যতম একটি বিশেষত্ব হল এটি চালানোর জন্য গ্রাহকের কোনো রকম লাইসেন্সের প্রয়োজন হবেনা। এছাড়াও এই স্কুটারটি চালাতে কোনো রেজিস্টেশন সার্টিফিকেটের ও প্রয়োজন হবেনা বলে জানা গিয়েছে । এছাড়াও এটি তাদের জন্য ও সুবিধের হবে যে সব গ্রাহকদের অল্প দূরত্বের যাত্রা করতে হয়।

হেলমেটের দিতে হবেনা দাম: গ্রাহক যদি এই ই-স্কুটারটি কেনেন তবে সুরক্ষা সচেতনতার জন্য কোম্পনি তরফ থেকে তিনি একটি হেলমেট পাবেন সম্পূর্ন বিনামূল্যে। এটি স্কুটারটিতে এক সময়ে দুই জন যাত্রা করতে পারেন। গ্রাহক এই স্কুটারটিতে ৩ রঙের বিকল্প পাবেন। রঙের বিকল্প গুলি হল জেট ব্ল্যাক, পার্ল হোয়াইট ও মেটালিক রেড।