Hoop PlusTollywood

ছবিতে থাকা মাঝবয়সী ব্যক্তি বাস্তবে বাংলার জনপ্রিয় সুপারস্টার, চিনতে পারছেন ইনি কে!

গত বছর পনেরই অগস্ট স্বাধীনতা দিবসে দেব (Dev) ঘোষণা করেছিলেন প্রবাদপ্রতিম স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীন (Bagha Jatin)-এর বায়োপিকের কথা। নামভূমিকায় রয়েছেন স্বয়ং নায়ক। এরপর থেকে বারবার বাঘা যতীনের রূপে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দেবের লুক। কখনও দেখা গিয়েছে সহধর্মিণীর সাথে বাঘা যতীনের ছবি। কখনও বা সকলকে অবাক করে সাধুর ছদ্মবেশে বাঘা যতীনকে ফুটিয়ে তুলেছেন দেব। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ফিল্মের শুটিংয়ের ছবিও। দেব আগেই জানিয়েছিলেন, 2023 সালের পুজোয় মুক্তি পাবে ‘বাঘা যতীন’। জুন মাসের তৃতীয় সপ্তাহান্তে দেব ঘোষণা করলেন ‘বাঘা যতীন’-এর মুক্তির সঠিক দিনক্ষণ।

23 শে জুন, শুক্রবার বেলার দিকে ‘বাঘা যতীন’-এর পোস্টার শেয়ার করে দেবের প্রযোজনা সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী 20 শে অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত ‘বাঘা যতীন’। পোস্টারে আবারও পর্দার বাঘা যতীন ধরা দিয়েছেন ছদ্মবেশে। তাঁকে দেখা যাচ্ছে শিখ পুলিশ অফিসারের পোশাকে। গাল ভর্তি লম্বা দাড়ি-গোঁফ। মাথায় বাঁধা খাকি পাগড়ি। পরনে ব্রিটিশ আমলের খাকি পুলিশি পোশাক। হাতের রাইফেল কাঁধে ভর দিয়ে রাখা। চোখ যেন রাগে ফেটে পড়ছে। পোস্টারটি শেয়ার করে ক্যাপশনে দেব লিখেছেন, শাসন ও অত্যাচারের অবসান ঘটাতে একাধিক নয়, শুধুমাত্র একটি বাঘই যথেষ্ট। ক্যাপশন থেকেই জানা গিয়েছে, ‘দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস’-এর সবচেয়ে বড় উপস্থাপনা হতে চলেছে ভারতবর্ষের মাটির ছেলে বাঘা যতীনের অমর গাথা।

দেব ও তাঁর প্রযোজনা সংস্থার তরফে এই পোস্টারটি শেয়ার করার কিছুক্ষণের মধ্যেই তা ব্রেক করেছে নেটদুনিয়া। অরুণ রায় (Arun Roy) পরিচালিত ফিল্ম ‘বাঘা যতীন’-এ দেবের লুক দেখে নেটিজেনদের একাংশ লিখেছেন, সত্যিই তাঁদের প্রিয় নায়ককে চেনা যাচ্ছে না। তবে এই পোস্টারের ক্যাপশনে ‘দুর্গাপুজো’-র পরিবর্তে ‘দুর্গাপূজো’ লেখা হয়েছে। এই বানানটি ভুল। ফলে তা সোশ্যাল মিডিয়া জুড়ে জন্ম দিয়েছে বিতর্কের। অনেকেই লিখেছেন, দেব বাঙালি হয়ে এত বড় ভুল কি করে করলেন! অর্থাৎ ‘বাঘা যতীন’-এর ফার্স্ট লুক ও ক্যাপশন ঘিরে আপাতত সোশ্যাল মিডিয়ায় চলছে মিশ্র প্রতিক্রিয়া।

তবে দেব বা তাঁর প্রযোজনা সংস্থার তরফে এখনও ক্যাপশনের এই বানানটি ঠিক করা হয়নি। কিন্তু বাঙালিদের একাংশ আপাতত ‘বাঘা যতীন’ ব্লকবাস্টার হওয়ার অপেক্ষায়।

whatsapp logo