Hoop PlusTollywood

Dev: গরু-পাচারকাণ্ডে জড়িত দেব! হাজিরার দাবি নিয়ে নোটিশ সিবিআই-এর তরফে

বিগত বিধানসভা ভোটের আগে থেকেই সিবিআই তদন্তের মধ্য দিয়ে গরু পাচার কান্ড, কয়লা পাচার কাণ্ডের মতো অস্বস্তিকর অপরাধমূলক বিষয়ে বার বার উঠে এসেছে একের পর এক নামী তৃণমূল সদস্যের নাম। দলকে এই ভাবে হেনস্থা করার অভিযোগও জানিয়েছেন তৃণমূলের উঁচু মাথারা। এবার হঠাৎ গরুপাচারে নাম জোরালো ঘাটালের সাংসদ কাম টলিউডের সুপারস্টার দেবের। ইতিমধ্যে তাঁর কাছে নোটিশও পৌঁছে গিয়েছে সিবিআইয়ের তরফে।‍

সিবিআই সূত্রে খবর, গরুপাচারে মূল অভিযুক্ত ‘এনামুল হক’-এর বয়ানেই উঠে এসেছে দেবের নাম। এনামুল হক জানিয়েছেন, ২০১৭-১৮ সালের দিকে স্বয়ং এনামুল দেবকে নগদ কিছু লক্ষ টাকা ও ঘড়ি সহ বেশ কিছু অজানা উপহার দিয়েছিলেন। যার দরুন সিবিআই-এর মনে হয়েছে এই গরুপাচার কাণ্ডের বিষয় নিয়েও দেবকে জিজ্ঞাসাবাদ করা উচিত। যেমন ভাবা তেমন কাজ। ১৫ই ফেব্রুয়ারি নিজাম প্যালেসে দেবের হাজিরার দাবি নিয়েই ইতিমধ্যে নোটিশ এসে গিয়েছে ঘাটালের সাংসদের কাছে।

শুক্রবার ঠিক বেলা ১১ টা নাগাদ দেবকে হাজির হতে হবে নিজাম প্যালেসে। কিভাবে সাংসদ অভিযুক্তের সাথে বন্ধু সম্পর্কে জড়িয়ে পড়লেন, ওই উপহার নেওয়ার কারণ কি, এই গরু পাচার বিষয়ক কি কি জানেন, এই সংক্রান্ত বিষয়ের খুঁটিনাটি নিয়েই আরও বিস্তারিত জানতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক অর্থাৎ সিবিআইয়ের তরফে এই মোক্ষম তলব। সিবিআই জানিয়েছে, দেবের যাবতীয় খুঁটিনাটি বক্তব্য রেকর্ডও করা হবে। এমনকি বেশ কিছু প্রভাবশালী ব্যক্তিত্বকে সাক্ষী হিসেবে জেরা করে সুপারস্টার সাংসদের নামই সর্বাগ্রে উঠে এসেছে।

দীর্ঘদিন হেফাজতে থাকার পর বিগতমাসেই সুপ্রিমকোর্ট জামিন দিয়েছেন চক্রী এনামুল হককে। এবার তবে সিবিআই-এর কবলে দেব! কিন্তু ১৫ই ফেব্রুয়ারি নিজাম প্যালেস তাঁকে পাবে কিনা এই বিষয়ে কিছুটা সংশয় থেকেই যাচ্ছে। কারণ নোটিশ পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত দেব অথবা তৃণমূলের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া এসেছে বলে জানা যায়নি। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা অসিত মিত্র প্রশ্ন করেছেন, দেব যদি দোষী না হন। তবে হাজিরা দিতে দ্বিধাবোধ কীসের?

Related Articles