whatsapp channel

Dipanwita Kundu: বদলে গেছে চেহারা, ১২ বছর পর ‘পান্তা ভাতের কুন্ডু’-কে দেখলে ভিরমি খাবেন আপনিও

বাংলা টেলিভিশনের পর্দায় বিভিন্ন অনুষ্ঠান, ধারাবাহিকের পাশাপাশি একজন জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছে রিয়েলিটি শো। গান, নাচ থেকে শুরু করেন বিভিন্ন ট্যালেন্ট প্রদর্শনের মুক্তমঞ্চ হিসেবে রিয়েলিটি শো এখন দর্শকদের টেনে আনে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলা টেলিভিশনের পর্দায় বিভিন্ন অনুষ্ঠান, ধারাবাহিকের পাশাপাশি একজন জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছে রিয়েলিটি শো। গান, নাচ থেকে শুরু করেন বিভিন্ন ট্যালেন্ট প্রদর্শনের মুক্তমঞ্চ হিসেবে রিয়েলিটি শো এখন দর্শকদের টেনে আনে টিভির সামনে। আর বাংলা টেলিভিশনের পর্দায় ‘ডান্স বাংলা ডান্স’ এমন একটি নাচের রিয়েলিটি শো, যেটি চলে আসছে এক দশকের বেশি সময় ধরে। জি-বাংলার এই ডান্স রিয়েলিটি শো’কে ঘিরে দর্শকদের উন্মাদনা থাকে তুঙ্গে। আগেও এই বিষয়টি দেখা গেছে, বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগেও একইভাবে জনপ্রিয় ‘ডান্স বাংলা ডান্স’।

Advertisements

গত ১১ ই ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এই শোয়ের সম্প্রচার। একাধিক চমক নিয়ে ফের স্বমহিমায় হাজির ‘ডান্স বাংলা ডান্স’ (Dance Bangla Dance)। আর এর মাঝেই দর্শক থেকে মহাগুরু, সকলের নস্টালজিয়া বাড়িয়ে এই শোয়ের মঞ্চে ফিরলেন দীপান্বিতা কুন্ডু (Dipanwita Kundu)। নামটা অনেকেরই চেনা। যারা চেনেন না, তারা মেয়েটির মুখ দেখলে নিশ্চয়ই চিনবেন। ‘পান্তা ভাতের কুন্ডু’ খ্যাত সেই পুঁচকে মেয়েটিকে মনে আছে তো! এবার ‘ডান্স বাংলা ডান্স’-এর প্রতিযোগী হয়ে মঞ্চে এলেন তিনি। তবে তিনি আর ছোট নেইকো। এখন তিনি তন্বী। তিনিই আবার ফিরলেন এই মঞ্চে।

Advertisements

এই মর্মে জি-বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে একটি প্রোমো প্রকাশ করা হয়েছে। আর এই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘ডান্স বাংলা ডান্স-এর মঞ্চে আপনাদের প্রিয় দীপান্বিতা কুন্ডু-র প্রত্যাবর্তন’। এই ভিডিওতে ওই শিল্পীকে দেখা গেছে লাল লেহেঙ্গা পরে ‘বাংলা আমার সর্ষে ইলিশ, চিংড়ি কচি লাউ’ গানে নাচতে। আগের মতোই মুখের ভঙ্গিমায় পটু রয়েছে সে। আর নাচ শেষে রয়েছে আরো চমক। শিল্পীকে দেখে একপ্রকার অবাক হয়ে গেছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। তিনি তাকে দেখেই বলে উঠলেন, ‘ও মাই গড পান্তা ভাতের কুন্ডু!’। এরপরই মঞ্চে এসে দীপান্বিতাকে জড়িয়ে ধরে মিঠুন তাকে অনেক আশীর্বাদ করলেন। তার নাচ দেখে মুগ্ধ হয়েছেন বিচারকরাও।

Advertisements

প্রসঙ্গত, প্রসঙ্গত ২০১০-২০১১ সালে ‘ডান্স বাংলা ডান্স’-এর পর্দায় প্রথমবার এসেছিলেন মুর্শিদাবাদের বহরুমপুরের খুদে শিল্পী দীপান্বিতা। সেই সময় রসগোল্লার মতো মিষ্টি ছিলেন তিনি। তারপর ১২ বছর তাকে আর দেখেনি এই শোয়ের দর্শকরা। স্বভাবত তাকে এখন দেখে অনেকেই নস্টালজিক হয়ে পড়েছেন।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা