whatsapp channel

জন্মের সময় প্রাণঘাতী সমস্যা, এখনও ‘NICU’-তে ভর্তি দিয়া মির্জার সদ্যোজাত পুত্রসন্তান

গত ফেব্রুয়ারি মাসে ভ‍্যালেন্টাইন উইকে দিয়া মির্জা (dia mirza) ব্যবসায়ী বৈভব রেখি (baibhab rekhi)-র সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছিলেন। এটি দিয়া ও বৈভব দুজনেরই দ্বিতীয় বিয়ে। বিয়ের কিছুদিন পর পয়লা এপ্রিল…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গত ফেব্রুয়ারি মাসে ভ‍্যালেন্টাইন উইকে দিয়া মির্জা (dia mirza) ব্যবসায়ী বৈভব রেখি (baibhab rekhi)-র সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছিলেন। এটি দিয়া ও বৈভব দুজনেরই দ্বিতীয় বিয়ে। বিয়ের কিছুদিন পর পয়লা এপ্রিল নিজের অন্তঃসত্ত্বা হওয়ার কথা ঘোষণা করেন দিয়া। 14 ই মে জন্ম হয় তাঁদের পুত্রসন্তানের।

Advertisements

দিয়া জানিয়েছেন, বেশ কিছু সমস্যার কারণে সি-সেকশনের মাধ্যমে সময়ের আগেই জন্ম হয়েছে তাঁদের পুত্রসন্তান আভায়ন আজাদ রেখির (avyaan Azad rekhi)- র। মা হও দুই মাস পর 14 ই জুলাই আভায়নের জন্মের পরের ঘটনা তুলে ধরেছেন দিয়া। সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছেন, মা হওয়ার পর তাঁদের উপর দিয়ে কি পরিমাণ ঝড় বয়ে গিয়েছে। আভায়নকে ‘মিরাকল বেবি’ বলে উল্লেখ করে দিয়া লিখেছেন, আভায়ন প্রি-ম‍্যাচিওর বেবি হওয়ার কারণে তাকে এই মুহূর্তে নিওন‍্যাটাল আইসিইউ-তে রাখা হয়েছে। চিকিৎসক ও নার্সরা তাকে সুস্থ করে তোলার সম্পূর্ণ চেষ্টা করছেন।

Advertisements

গর্ভাবস্থায় দিয়ার শরীরে মারাত্মক ব্যাকটিরিয়া সংক্রমণের ফলে সেপসিস-এর সমস্যা তৈরি হয়েছিল। সেই সময়ে সি-সেকশনের মাধ্যমে নিরাপদে আভায়নকে দিয়ার শরীর থেকে বার করে নেওয়া হয়। দুই মাসের আভায়ন দিয়াকে মাতৃত্বের প্রকৃত অর্থ বুঝতে সাহায্য করেছে। আভায়নের মুখের দিকে তাকিয়ে এই খারাপ সময়ে লড়াই করার শক্তি পাচ্ছেন দিয়া। আভায়নকে যেসব চিকিৎসক ও নার্সরা সুস্থ করে তোলার চেষ্টা করছেন, তাঁদের ধন্যবাদ জানিয়েছেন দিয়া।

Advertisements

দিয়া লিখেছেন, একরত্তি আভায়নকে কোলে নেওয়ার জন্য তার দিদি সামাইরা (Samaria) ও পুরো পরিবার অপেক্ষায় রয়েছে। এছাড়াও আভায়নের ছোট্ট হাতকে আলতো স্পর্শ করে দিয়া ছবি তুলে শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Dia Mirza (@diamirzaofficial)

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media