Hoop Life

Lifestyle: বাড়ির বাগানে ভুলেও রাখবেন না এই পাঁচটি গাছ, পড়তে পারেন বিপদে

আপনি কি বাগান করতে খুব ভালোবাসেন? তাহলে বাড়ির আশেপাশে লাগিয়ে ফেলতে পারেন বেশ কয়েকটি গাছ। এমন কিছু কিছু গাছ আছে যে কাজগুলো আপনাকে একেবারে নানা রকম ভাবে বিপর্যস্ত করে তুলতে পারে, আমরা অনেক সময় বুঝতে পারি না। এই ৫ গাছ আপনি বাগানে কিছুতেই রাখতে পারেন না। কারণ এই পাঁচটি গাছ যদি আপনি বাগানে রাখেন, তাহলে সাপের উপদ্রব অনেকাংশ বেড়ে যায়।

আপনিও নিশ্চয়ই কখনোই চাইবেন না যে বাগান সাজাতে গিয়ে বিপদকে ডেকে আনতে। তাই অবশ্যই বাগান যদি করেন, বাগানের মধ্যে এই গাছগুলো কখনোই রাখবেন না, বিশেষ করে ঘরের আশেপাশে তো নয়ই। তাহলে আপনার জীবনে বিপদ ঘনিয়ে আসবে, তাই আর দেরি না করে জটপট দেখে নিন কোন পাঁচটি গাছ।

১) বেল- প্রথমেই যে গাছটির কথা বলব তা হলো বেলফুলের গাছ। বেল ফুল থেকে খুব সুন্দর মিষ্টি গন্ধ বেরোয় আর সেই মিষ্টি গন্ধের টানে টানেই কিন্তু আপনার বাড়ির চারপাশে চলে আসতে পারে সাপ। তাই যদি একান্তভাবেই এই গাছ লাগাতে হয় খুব সাবধানে বুঝে শুনে লাগাবেন।

২) জুঁই- এরপরে যে গাছটির নাম আছে, সেটি হল জুঁই ফুলের গাছ। বেল ফুলের গাছের সঙ্গে জুঁই ফুলের গাছ কিন্তু ওই একই কারণে সাপেদের আকৃষ্ট করে। তাই খুব বুঝে শুনে জায়গা বুঝে এই গাছও লাগাতে হবে, নাহলে কিন্তু বিপদ বেড়ে যেতে পারে।

৩) মাধবীলতা- এরপরে যে গাছটির কথা বলতেই হয় সেটি হল মাধবীলতা ফুলের গাছ। এই মাধবীলতা ফুল থেকেও কিন্তু ভীষণ মিষ্টি গন্ধ বেরোয়। আর সবচেয়ে বড় কথা হলো আমরা অনেক সময় এই গাছকে মাটিতে পুঁতে ঘর বেয়ে একেবারে ছাদে তুলে দি। এই গাছ যেহেতু লতানে হয় তাই দেখতে ভীষণ সুন্দর লাগে। সাপেদের পক্ষেও এই গাছ বেয়ে উপরে উঠতে অনেক সুবিধা হয়।

৪) ঝাউগাছ – অনেকেই আমরা বাগান কিংবা ছাদ সাজানোর জন্য ব্যবহার করে থাকি ঝাউ গাছ। যদি টবের মধ্যে ছোট ঝাউ গাছ হয়, তাহলে কোন অসুবিধা নেই। কিন্তু বাগানে যদি বড় বড় ঝাউগাছ রাখেন, সেক্ষেত্রে কিন্তু আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে কারণ ঝাউ গাছ সাপেদের ভীষণ জায়গা।

৫) কামিনী- বাগানে কখনো কামিনী ফুলের গাছ রাখবেন না। কামিনী ফুল থেকেও কিন্তু ভীষণ সুন্দর গন্ধ বেরোয়, তাই এই গাছ লাগানোর পরেও কিন্তু আপনাকে সাবধান থাকতে হবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক