whatsapp channel

একদম সস্তায় ডুয়ার্স ভ্রমণের সুবর্ণ সুযোগ, জেনে নিন কিভাবে এই সুবিধা পাবেন

ভ্রমণ প্রেমীদের (Vacation) কাছে ডুয়ার্স (Dooars) বরাবরই বেশ প্রিয় তালিকায় থাকে। পাহাড়, নদী, জঙ্গল, ঝর্ণার এমন মেলবন্ধন আর কোথায় পাওয়া যাবে? গরম হোক বা বর্ষা কিংবা কনকনে শীত, ডুয়ার্সে প্রায়…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

ভ্রমণ প্রেমীদের (Vacation) কাছে ডুয়ার্স (Dooars) বরাবরই বেশ প্রিয় তালিকায় থাকে। পাহাড়, নদী, জঙ্গল, ঝর্ণার এমন মেলবন্ধন আর কোথায় পাওয়া যাবে? গরম হোক বা বর্ষা কিংবা কনকনে শীত, ডুয়ার্সে প্রায় সবসময়ই পর্যটকদের ভিড় লেগে থাকে। আর ভ্রমণার্থীদের কথা মাথায় রেখে অনেক সুন্দর সুন্দর হোটেল, হোমস্টের পাশাপাশি নানান সুযোগ সুবিধার ব্যবস্থাও করা হচ্ছে। আর এবার ডুয়ার্সে ভ্রমণের জন্য এসে গেল এক দারুণ সুযোগ!

Advertisements

কয়েক মাসের জন্য শীতের চাদরে মুড়েছে গোটা বাংলা। উপরন্তু শুরু হয়েছে নতুন বছর। এই সময়টা পর্যটকদের কাছে বড্ড প্রিয়। পাহাড় হোক বা জঙ্গল সর্বত্রই এই সময় মানুষের ভিড় লক্ষ্য করা যায়। এতে উপকৃত হন ব্যবসায়ীরাও। আর এবারে পর্যটকদের কথা ভেবে আরো সস্তা হল ডুয়ার্স ট্রিপ। ভ্রমণ পিপাসুদের কাছে এক দারুণ সুযোগ। ডুয়ার্সে নানান জায়গা ঘুরে দেখতে এবং জঙ্গল সাফারি করতেও একটা বড় অঙ্কের টাকা লাগে। তবে এবারে এমন একটি সুখবর জানা গিয়েছে যাতে ডুয়ার্স ভ্রমণের খরচ কমে যাবে অনেকটাই।

Advertisements

Advertisements

এই সময়টা সকলেই কমবেশি থাকেন ছুটির মুডে। কাছাকাছির মধ্যে পিকনিক থেকে একটু দূরে কোথাও পাহাড়ের ঢালে বা সমুদ্রের ধারে শর্ট ট্রিপের জন্য মন উড়ুউড়ু করতে থাকে সবারই। এমন সময়ে ডুয়ার্সের দিকে নজর থাকে পর্যটকদের অনেকেরই। ডুয়ার্সের জনপ্রিয় সব পর্যটনস্থল গুলি উপচে পড়ে টুরিস্টদের ভিড়ে। আইএনটিটিইউসি অনুমোদিত রিজার্ভ ট্যাক্সি ড্রাইভার ইউনিয়নের তরফে জানানো হয়েছে, এখন থেকে ছোট এবং বড় সব রকমের গাড়িই শেয়ার করার সুযোগ পাবেন পর্যটকরা। এতে খরচ কমে আসবে তাতে কোনো সন্দেহ নেই। সম্প্রতি এ বিষয়ে একটি বড় ঘোষণা করেছেন সংগঠনের সভাপতি।

Advertisements

জানানো হয়েছে, বিভিন্ন রুটে নির্দিষ্ট রেট চার্ট থাকবে। যারা ছোট বড় গাড়ি অন্য পর্যটকদের সঙ্গে শেয়ার করতে উৎসাহী তাদের খরচ অনেকটাই কমে যাবে। টিয়াবন এলাকা থেকেই লাভা, ডেলো, সেভেন পয়েন্ট, জলদাপাড়ার মতো জায়গায় শেয়ার করে গাড়িতে ঘুরতে পারবেন পর্যটকরা। এতে পর্যটকদের আনাগোনাও বাড়বে বলে আশাবাদী ব্যবসায়ীরা।

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই