whatsapp channel

অভিনয়ের জন্য শুনতে হচ্ছে কটু কথা, সমালোচনা নিয়ে বিরক্ত পরাগ!

জি বাংলার ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’-র সম্প্রচারিত হওয়ার শুরুতেই যথেষ্ট বিতর্কিত হয়েছিল। এই ধারাবাহিকের নায়িকা শিমুলের চরিত্রে অভিনয় করছেন মানালি দে (Manali Dey)। তাঁর বিপরীতে শিমুলের স্বামী পরাগের…

Avatar

Nilanjana Pande

জি বাংলার ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’-র সম্প্রচারিত হওয়ার শুরুতেই যথেষ্ট বিতর্কিত হয়েছিল। এই ধারাবাহিকের নায়িকা শিমুলের চরিত্রে অভিনয় করছেন মানালি দে (Manali Dey)। তাঁর বিপরীতে শিমুলের স্বামী পরাগের চরিত্রে অভিনয় করছেন দ্রোণ মুখোপাধ্যায় (Dron Mukherjee)। শিমুলের শাশুড়ির চরিত্রে রয়েছেন ঋতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty)। ধারাবাহিকের শুরুতে ‘মা-ছেলের ফুলশয্যা’-র পর্ব রীতিমত আলোড়ন তুলেছিল নেটদুনিয়ায়। যথেষ্ট সমালোচিত হয়েছিলেন চিত্রনাট্যকার ও নির্মাতারা। সেই সময় ‘কার কাছে কই মনের কথা’-র টিআরপিও ছিল যথেষ্ট কম। কিন্তু কাহিনী যত এগিয়েছে, ঘুরেছে চিত্রনাট্যের মোড়। ‘কার কাছে কই মনের কথা’ উঠে এসেছে টিআরপি চার্টে সেরা দশ ধারাবাহিকের মধ্যে। তবে দর্শকদের কাছে রীতিমত ভিলেন হয়ে গিয়েছে শিমুলের স্বামী পরাগ।

বিশেষতঃ শিমুলকে বিছানায় জোর করার দৃশ্যে পরাগকে দেখে অনেকেই তার সমালোচনা করেছেন। তবে শিমুলের শাশুড়ির চরিত্র ক্রমশ হয়ে উঠছে ইতিবাচক। রাতের খাবার খেতে বসে বিয়ের পর শ্বশুরবাড়িতে অত্যাচারিত হওয়ার ঘটনা তিনি শেয়ার করে নেন তাঁর পুত্রবধূর সাথে। কিন্তু তবু নিজের কষ্টের দিনগুলি ভুলতে পারেন না বলে পুত্রবধূকেও কখনও সখনও সহ্য করতে পারেন না তিনি। শিমুলের শাশুড়ি দর্শকদের সহানুভূতি পেলেও পরাগ তা থেকে বঞ্চিত। পরাগের চরিত্রে অভিনয়ের জন্য প্রতি মুহূর্তে দ্রোণকে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অপমান করা হচ্ছে। আক্রমণ করা হচ্ছে ব্যক্তিগত স্তরেও। অনেকেই দ্রোণকে বলছেন, তিনি টাকার জন্য নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন দ্রোণ।

দ্রোণ জানালেন, অনেকেই তাঁকে লিখেছেন, পরাগের চরিত্র সমাজে নেতিবাচক প্রভাব বিস্তার করছে। দ্রোণের লজ্জা হওয়া উচিত বলেও মন্তব্য করেছেন অনেকে। অনেকে অবশ্য তাঁকে জানিয়েছেন, এই ধরনের অত্যাচারের কারণে স্বামী ও সংসার ছেড়ে বেরিয়ে এসেছেন।

দ্রোণ কথা বললেন শিমুলের সাথে পরাগের জোর করে শারীরিক সম্পর্ক স্থাপনের প্রসঙ্গেও। তাঁর মতে, সব ধরনের দৃশ্যেই অভিনয় করার ক্ষমতা রাখতে হবে। চরিত্রকে ভিতর থেকে উপলব্ধি না করলে চরিত্রের সত্যকে সামনে নিয়ে আসা যায় না। এই কারণে কোনো দৃশ্যে অভিনয়ের সময় অস্বস্তি অনুভব করা উচিত নয় বলে মনে করেন দ্রোণ।

whatsapp logo