Hoop News

Gas Cylinder: বুক করার সত্ত্বেও আসছে না রান্নার গ্যাস, সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ

গ্যাস না থাকলে রান্নাবান্না তো একেবারে বন্ধই হয়ে যায়, তাই গ্যাস ছাড়া এখন জীবন ভাবাই যায় না, অথচ গ্যাস বুক করেও অনেকে গ্যাস পাচ্ছে না, তাহলে বুঝতে পারছেন কি সাংঘাতিক পরিস্থিতি হচ্ছে ধরুন, আপনি রান্না করছেন সেই মুহূর্তে গ্যাসটা বন্ধ হয়ে গেল, আর গ্যাস তখনও আসেনি তাহলে আপনি কি করবেন?

আপনার মাথায় নিশ্চয়ই বাজ ভেঙে পড়বে, যে গ্যাস বুক করে এক থেকে দুদিনের মধ্যেই সহজে বাড়িতে চলে আসে, সেখানে ৪৫ দিন সময় বয়ে গেলেও স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের মাথায় চিন্তার ভাঁজ ভেঙে পড়ছে, যে গ্যাস কিছুতেই আসছে না, সেই স্থানীয় ডিলারদের কাছে গেলেও সকলে একটাই কথা বলছেন, আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

পুরো ঘটনাটাই ঘটছে উত্তর কলকাতা থেকে শুরু করে দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় সেখানে বাড়িতে কি করে রান্না হবে, এটাই মানুষ ভেবে পাচ্ছেন না। কিন্তু আপনি হয়তো ভাবছেন, যে হঠাৎ এমন কেন পরিস্থিতি তৈরি হলো বিষয়টা নিয়ে এবার মুখ খুলেছে ইন্ডিয়ান অয়েল।

শহরে গ্যাসের আকাল কি করবেন?

উত্তর কলকাতা থেকে শুরু করে দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গাতে গ্যাসের আকাল দেখা দিয়েছে। খুব স্বাভাবিকভাবেই সকলে একটাই প্রশ্ন করছেন যে কিসের জন্য এমন পরিস্থিতি তৈরি হল? এ বিষয়ে ইন্ডিয়ান ওয়েলের সূত্র থেকে জানানো হয়েছে যে, কল্যাণীতে টানা কর্মবিরতি চলছে সেই জন্য দীর্ঘদিন ধরেই কল্যাণীতে ইন্ডিয়ান এলপিজি প্ল্যান্টে শ্রমিকরা বিক্ষোভ চালাচ্ছেন। তার জন্যই এই ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে উত্তর ২৪ পরগনা, নদিয়া এবং কলকাতার একটা বিশাল অংশে কোনোভাবেই গ্যাস সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। যার ফলে জায়গায় জায়গায় এমন গ্যাস সিলিন্ডারে আকাল দেখা দিচ্ছে, কবে পরিস্থিতির স্বাভাবিক হবে কিছুই বোঝা যাচ্ছে না।

শীঘ্রই সমস্যা মিটে যাবে, জানানো হচ্ছে?

তবে এমন সমস্যা খুব তাড়াতাড়ি মিটে যাবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। ইন্ডিয়ান ওয়েলের তরফ থেকে বিজেপির সমর্থিত ঠিক ট্রান্সপোর্ট মজদুর সংঘ বড় দাবি করেছে। এইসঙ্গে দাবি যে, ন্যূনতম মজুরি নিয়েও কর্মীদের সুরক্ষা সংক্রান্ত একাধিক দাবি মানছিলেন না কর্তৃপক্ষ সেই জন্যই তারা সোমবার থেকে কাজ বন্ধ করে আন্দোলনে নেমেছেন।

Related Articles