Hoop News

Weather Update: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আসনা, বাংলায় কতটা প্রভাব পড়বে? জেনে নিন এক্ষুনি

আবারো বদলে যেতে চলেছে আবহাওয়া। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় রীতিমতো সকলেই কেঁপে উঠছে এবার ধেয়ে আসতে চলেছে, আর না হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনার প্রভাবে তোলপাড় হতে পারে রাজ্যের আবহাওয়া, এ কারণে সব্বাইকে সতর্ক করে দেওয়া হলো। অন্যদিকে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাবে উড়িষ্যা এবং বাংলার উপকূলে কখনো বিক্ষিপ্ত আবার কখনো ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাবের জন্যই আবারও বাংলায় ঝেপে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন কোথায় কোথায় বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে –

নিম্নচাপ এর প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টিতে ভিজতে পারে, এই জেলাগুলির মধ্যে অন্যতম হলো পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, নদীয়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গা।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে-

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে তেমন দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার আজ শুক্রবার ৫ জেলার হলুদ সর্তকতাও জারি করা হয়েছে। বর্ষার শুরু থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জেলার সবসময়ই বন্যার করাল গ্রাসে পড়তে চলেছে, যার ফলে বিভিন্ন জায়গা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে, উত্তরবঙ্গের পর্যটন শিল্পের ক্ষেত্রেও তার অনেকটা প্রভাব পড়েছে।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আসনা-

রাজ্যের দিকে ধেয়ে আসছে এই ঘূর্ণিঝড়টি। কবে ভয় পাওয়ার কোনো চিন্তা নেই বাংলায়, এই ঘূর্ণিঝড়ের প্রভাব কিছুই পড়বে না। হাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে গুজরাট উপকূলে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে আরব সাগরে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় আসনা। যার প্রভাব গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কোনো ভাবেই দেখা যাবে না, এই ঘূর্ণিঝড়ের দাপটে গুজরাটের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles