Hoop Life

Lifestyle: পুজোয় নতুন জুতো পরলেই পায়ে ফোসকা! সমস্যা সমাধানে রইলো কিছু উপায়

পুজোর শপিং একেবারে কমপ্লিট? ও শুধু বাকি আছে কয়েকটা কসমেটিকস? আর জুতো? জুতোর কথা বললেই মাথায় আসে নতুন জুতো পরে প্যান্ডেল হপিং করতে গিয়েই একেবারে এত বড় লাল ফোসকা পড়ে গেছে। এবারে আর চিন্তা করতে হবে না,  জেনে নিন ফোস্কা কমানোর  সহজ কতগুলি টিপস। তবে সবার আগে চেষ্টা করতে হবে যাতে ফোসকা যাতে না পড়ে যদি ফোসকা কোনভাবে পরেও যায় একদম চিন্তা করবেন না, পুজোর বাকি দিনগুলো  আপনি একেবারে বিন্দাস ওই নতুন জুতো পরেই কাটাতে পারেন বাকি দিন। কয়েকটা টিপস অনুসরন করলেই আপনার পায়ে ফোসকা পড়লেও আপনি কিন্তু একেবারে সুন্দর কলকাতা জুড়ে ঠাকুর দেখতে পারবেন একেবারে পায়ে হেঁটে।

ফোসকা পরে যাওয়ার পর কি কি লাগাবেন –

১) অ্যালোভেরা জেল – ফোসকা পরে যাওয়ার পর যদি এর উপর এক টেবিল চামচ অ্যালোভেরা নিয়ে ভাল করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন, তাহলে কিন্তু অ্যালোভেরা জেল ফোসকাকে একেবারে ঠিক করে দেবে।

২) মধু – মধু কিন্তু ফোসকাকে ঠিক করতে খুব ভালো কাজ দেয়, ফোসকা পড়ে যাওয়ার পর যদি মধু খানিকটা লাগিয়ে দিতে পারেন, তাহলেও কিন্তু ফোসকার জায়গা একেবারে সুন্দর হয়ে যাবে।

৩) তুলসী পাতার রস – তুলসী পাতার রস খুব ভালো এন্টিসেপটিক হিসেবে কাজ করে, এই তুলসী পাতার রস আপনি যদি ফোসকার ওপরে লাগিয়ে নিতে পারেন, তাহলে কিন্তু ফোসকা একেবারে চলে যাবে।

৪) পেট্রোলিয়াম জেলি – যদি হাতের সামনে কিছু না পান তাহলে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন, পেট্রোলিয়াম জেলি ও কিন্তু ফোসকার জন্য ভীষণ ভালো।

৫) নারকেল তেল – নারকেল তেল ভীষণ ভালো একটি উপাদান এই নারকেল তেলকে আপনি যদি ফোস্কাকার উপরে খুব ভালো করে লাগিয়ে নিতে পারে তাহলে কিন্তু আপনার পায়ে ফোসকা একেবারে কমে যাবে।

whatsapp logo