Hoop Life

Skin Care Routine: পুজোর আগে নিজেকে সুন্দর করে তুলুন এই পাঁচটি উপায়ে

পুজোর সময় নিজেকে সুন্দর দেখতে কে না পছন্দ করে, কিন্তু আমাদের প্রতিদিনের লাইফস্টাইল আমাদের ত্বক চুল এবং সৌন্দর্যকে একেবারে নষ্ট করে দিয়েছে। পুজোর আগে করুন এই পাঁচটি কাজ আর নিজেই নিজের ত্বককে দেখে একেবারে চিনতে পারবেন না। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) নিয়মিত এক্সারসাইজ – নিয়মিত এক্সারসাইজ করলে ত্বকের জেল্লা বেড়ে যায়। এর প্রধান কারণ হলো এক্সারসাইজের ফলে ব্লাড সার্কুলেশন অনেকটা বেড়ে যায়, আর যার ফলে আমাদের শরীরে অক্সিজেন সাপ্লাইটা বেড়ে যায়, আর যার জন্যই আমাদের তখনই পরিচয় এবং সুন্দর হয়ে ওঠে।

২) ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং – নিয়মিত ত্বক পরিষ্কার করতে হবে। আর পরিষ্কার করার অন্তত তিন মিনিটের মধ্যেই আপনাকে টোনার ব্যবহার করতে হবে। এছাড়া নিয়মিত আপনাকে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে, না হলে কিন্তু আপনার ত্বক অনেক বাজে দেখতে হয়ে যাবে।

৩) প্রচুর পরিমাণে জল পান করুন – নিয়মিত প্রচুর জল পান করুন। জল ত্বক হাইড্রেটেড রাখে। শরীর থেকে বর্জ্য পদার্থ থেকে বার করতে সাহায্য করে।

 

৪) খাওয়া-দাওয়ায় সু- অভ্যাস গড়ে তুলুন – ফল, শাক সবজি খেতে হবে। জাংক ফুড খাবেন না। অতিরিক্ত তেল ঝাল মশলা খাবেন না।

৫) সপ্তাহে দু’দিন ফেসপ্যাক লাগান – ঘরোয়া ফেসপ্যাক লাগাতে হবে। দই, দুধ, দিয়ে লাগান৷ ত্বক ঝকঝক করবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles