Hoop Life

Skin Care Tips: মুখে ঘষে নিন এক টুকরো বরফ, পাবেন অসাধারণ গ্লো

আপনি কি জানেন মুখে এক টুকরো বরফ ঘষার ঠিক কতখানি উপকারিতা? না অনেকেই জানেন না। অনেকেই বিউটি পার্লারে গিয়ে কত কিছু করিয়ে থাকেন, কিন্তু জানেননা, এক টুকরো বরফ আপনার ত্বকে ঠিক কতটা সুন্দর করতে পারে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) ব্রণ প্রতিরোধ করে বরফ। ব্রণ হল একটি অ্যান্টি-ইনফ্লেমেটরি যা ব্রণ কমাতে এবং নিরাময় করতে সহায়তা করে। এটি ফোলা ত্বককে ভালো করে এবং প্রশমিত করে এবং আপনার ত্বকের ছিদ্রের আকারকে ছোট করে। এটি অতিরিক্ত সিবাম কমিয়ে দেয়, যা ব্রণের জন্য দায়ী।

২) উজ্জ্বল ত্বকের চাবিকাঠি হল এক টুকরো বরফ। আমরা সবাই উজ্জ্বল ত্বক চাই। এর জন্য, আমরা অনেক ব্যয়বহুল পণ্য ব্যবহার করেছি, কিন্তু আমরা ফলাফল পাই। মুখে বরফ লাগালে তা আপনার ত্বকে রক্ত ​​সঞ্চালন উন্নত করে এবং উজ্জ্বল করে। এটি ত্বকে অক্সিজেনের মাত্রা উন্নত করে এবং প্রয়োজনীয় পুষ্টি, ভিটামিন সরবরাহ করে।

৩) চোখের নিচে আইস কিউব লাগানো যায়, ডার্ক সার্কেলের সবচেয়ে ভালো প্রতিকার হতে পারে। এর মধ্যে কিছু গোলাপ জল ফুটিয়ে তাতে শসার রস মিশিয়ে নিতে পারেন। এই মিশ্রণটি হিমায়িত করুন এবং তারপর আপনার চোখের নীচে আইস কিউব লাগান। যাইহোক, এই প্রতিকার আপনাকে সারা জীবনের জন্য স্থায়ী ফলাফল দেবে।

৪) বার্ধক্যের লক্ষণগুলি হ্রাস করে বরফ। যদি নিয়মিত বরফ ঘসা যায় বা সকালে ঘুম থেকে উঠে মুখে বরফ ঘষা যায়, তাহলে আপনার ত্বক হবে ভীষণ পরিষ্কার হবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক