Hoop News

NBSTC: পুজোয় ডুয়ার্স ঘোরার স্পেশাল প্যাকেজ NBSTC-র, জঙ্গলে কোনো এন্ট্রি ফিও লাগবে না

প্রতি বছর উত্তরবঙ্গের রাষ্ট্রীয় পরিবহন সংস্থার তরফ থেকে নানান রকম ট্যুরের ব্যবস্থা করা হয়। যারা বেড়াতে ভালোবাসেন তাদের জন্য আজকে দারুন একটা সুখবর। পুজোর সময় অনেকেই বেড়াতে যান, অনেকেই কলকাতায় এই ভিড়ভাট্টা ঠাকুর দেখতে পছন্দ করেন না। পূজোর সময় যদি প্যাকেজগুলো চটপট দেখে ফেলতে পারেন, তাহলে আপনার জন্যই ভালো হবে, বাড়তি সুযোগ মিলতে পারে, জঙ্গল পাহাড় ঘুরে দেখার খাওয়া-দাওয়ার এলাহি ব্যবস্থা।

এই প্যাকেজের মাধ্যমে কোথায় কোথায় ঘোরানো হবে

বক্সা, জয়ন্তী, রাজাভাতখাওয়া এই সমস্ত জায়গা ঘুরে দেখিয়ে দেওয়া হবে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন ব্যবস্থার মাধ্যমে বিশ্বকর্মা পূজোর পর এনবিএসটিসির ১৬ আসনের গাড়িতে চেপে আপনিও ঘুরে আসতে পারেন ডুয়ার্সের বিভিন্ন জায়গায় দেওয়া হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে, একদিনের এই প্যাকেজ ট্যুরে মাথাপিছু খরচ হবে প্রায় ৭০০ টাকা, সকালে টিফিন থেকে শুরু করে দুপুরের খাওয়া-দাওয়া বিকালে টিফিন নির্ধারিত ওই খরচে হয়ে যাবে ভ্রমন করার জন্য কোনো রকম এন্ট্রি ফি দিতে হবে না।

উত্তরবঙ্গের রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় সংবাদ মাধ্যমকে জানিয়ে দিয়েছেন যে, আলিপুরদুয়ার থেকে একদিনের প্যাকেজ ট্যুরের এই অসাধারণ ব্যবস্থা করা হচ্ছে তাতে ভুটানঘাট, জয়ন্তীসহ বেশ কিছু জায়গা ঘুরে দেখানো হবে। ভ্রমণ করতে গাড়ি ভাড়া ও মাথাপিছু মোট খরচ অনেকটাই করতে হয়, কিন্তু সরকারের এই ব্যবস্থার ফলে খুব কম খরচে ঘুরে দেখা যাবে সমস্ত জায়গা।

ভুটান ঘাটেও সাধারনের পক্ষে ঘুরে দেখা সব সময় সম্ভব হয় না, বিশেষ একটা অনুমতি নিতে হয়। তবে এই প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করা হয়, কিন্তু এই পরিবহন ব্যবস্থার ফলে কোনো অনুমতি ছাড়াই আপনি ঘুরে আসতে পারেন, অসাধারণ এই জায়গাগুলিতে একদিনের এই প্যাকেজ ট্যুরে বিশ্বকর্মা পুজোর পর থেকে পরবর্তী মার্চ মাস পর্যন্ত এই পরিকল্পনা চালানো হবে।

গাড়িতে মোটামুটি ১০ জন ভর্তি হয়ে গেলে এই পর্যটক নিয়ে সকালবেলায় বেরিয়ে পড়বে। এত সুন্দর বাস একটি বা দুটি পরিবার চাইলেও পুরো গাড়িটা বুক করে নিতে পারে, তাহলে মজা করে ভ্রমণের আনন্দ সকলে উপভোগ করতে পারবে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগম পুজোর মরসুমে আলিপুরদুয়ার ডিপো থেকে এসি রকেট বাস চালানোর পরিকল্পনা করে ফেলেছে। আলিপুরদুয়ার থেকে দূরপাল্লার বাসে যাতায়াতের জন্য শুক্রবার আলিপুরদুয়ার ডিপোতে অনলাইন ও অগ্রিম বুকিং কাউন্টার চালু করা হয়েছে। আলিপুরদুয়ার ডিপো থেকে জানা যাচ্ছে যে, আপাতত কলকাতা ও শিলিগুড়ির একটি বাসে যাতায়াতের জন্য শুক্রবার থেকে অগ্রিম বুকিং করে ফেলা হবে। পরে অন্যান্য দূরপাল্লার বাস পরিষেবাকেও এই পরিষেবার আওতায় আনা হবে বলে জানানো হয়েছে।

Related Articles