whatsapp channel

Easy Business Idea: লাখপতি হয়ে উঠতে পারেন এই সহজ ব্যবসা করে, রয়েছে প্রচুর চাহিদা

হাতে কিছু টাকা পয়সা আছে কি? যদি থাকে তাহলে জমান। অন্তত পোস্ট অফিস বা ব্যাঙ্কে যেকোনো সহজ সরল স্কিম করে কিছু টাকা জমিয়ে নিন। তারপর ওই টাকা একবারে তুলে ব্যবসা…

Avatar

Susmita Kundu

হাতে কিছু টাকা পয়সা আছে কি? যদি থাকে তাহলে জমান। অন্তত পোস্ট অফিস বা ব্যাঙ্কে যেকোনো সহজ সরল স্কিম করে কিছু টাকা জমিয়ে নিন। তারপর ওই টাকা একবারে তুলে ব্যবসা শুরু করতে পারেন। ধরা যাক আপনার বয়স ২০ কিংবা ২১ বা ২২। আপনি অন্তত ৩ বা ৫ বছরের জন্য কোনো স্কিমে যদি ১ বা ২ লাখ টাকা রাখতে পারেন তাহলে ৩ বা ৫ বছর পর আপনি সুদ সহ মোটা টাকা পেতে পারেন এবং ওই টাকা দিয়ে একটা ব্যবসা শুরু করে দিতে পারেন। আর যদি একেবারে হাতে টাকা না থাকে তাহলেও ব্যবসা শুরু করতে পারেন লোন নিয়ে। চলুন জানি কোন ব্যবসা শুরু করতে পারেন আর লাখপতি হয়ে উঠতে পারেন (Easy business idea for anyone)।

পাঁপড় হল এমন একটা খাবার যেই খাবার বিয়েবাড়ি হোক বা কোনো অনুষ্ঠান বাড়ি, শেষ পাতে থাকবেই থাকবে। শুধু তাই নয়, বাড়িতেও ডাল ভাতের সঙ্গে বা শেষে চাটনির সঙ্গে পাঁপড় অনেকেই খায়। তাই- পাঁপড় হল কম খরচার দুর্দান্ত খাবার। অবশ্য, যুগের সাথে তাল মিলিয়ে মিলিয়ে নানান ধরনের পাঁপড় বিক্রি হচ্ছে আজকাল বাজারে। আলুর পাঁপড়, মশলা পাঁপড়, মুলোর পাঁপড়, চিংড়ি পাঁপড় এরকম নানান ধরনের পাঁপড় বাজারে পাওয়া যায়। এবার আসি ব্যবসায়, আপনিও বানিয়ে নিতে পারেন পাঁপড়। একবার ভিন্ন স্বাদের পাঁপড় বানিয়ে বিক্রি করতে পারলেই ব্যবসা ফুলে উঠবে।

পাঁপড় ব্যবসার জন্য যা যা প্রয়োজন – এর জন্য আপনার হাতে থাকতে হবে প্রাথমিক স্তরে ২ লাখ টাকা। যদি হাতে থাকে ৪লাখ টাকা তাহলে তো কোনো কথা নেই, আরামে চালিয়ে যেতে পারেন এই ব্যবসা। এক্ষেত্রে, পাঁপড় তৈরির ব্যবসা আপনার জন্য অবশ্যই একটি লাভজনক উপায় হতে পারে। টাকার পাশাপাশি থাকতে হবে ২৫০ বর্গমিটার খালি জায়গা। এই খালি জায়গায় প্রয়োজনীয় মেশিনগুলি বসাতে হবে, যেমন – পাঁপড় তৈরির মেশিন, প্যাকেজিং মেশিন, এবং অন্যান্য যন্ত্রপাতি।

একবার বানিয়ে নিতে পারলে অর্ডার ধরা শুরু করুন। অনলাইনে বিক্রি করতে পারেন বা ফিজিক্যালি বিক্রি করতে পারেন। পাড়ার মহিলাদের ডাকুন, যারা কাজ করতে ইচ্ছুক, রোজগার করতে ইচ্ছুক। প্রয়োজনে তাদের সঙ্গে কথা বলে মাল বিক্রি করার প্রয়াস নিন। কিভাবে আপনি আপনার জিনিস বিক্রি করবেন এই বুদ্ধি আপনাকে বের করতে হবে, এই স্ট্র্যাটেজি একবার আয়ত্তে চলে এলে আপনি খুব তাড়াতাড়ি লাভবান হবেন।

whatsapp logo