Hoop Food

Recipe: চটজলদি পাটিসাপটা বানানোর সহজ রেসিপি শিখে নিন

কি করে খুব সহজ পদ্ধতিতে পাটিসাপটা তৈরি করবেন আপনারা হয়তো নিজেরাও জানেন না। মাঝেমধ্যে পাটিসাপটা তৈরি করতে গিয়ে পাটিসাপটা নষ্ট হয়ে যায়। তাই পাটিসাপটাকে কিভাবে করলে আপনি সুন্দর পাটিসাপটা পেতে পারেন, তার জন্য আজকে আমাদের এই রেসিপিটি দেখতে হবে। দেরি না করে Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ পাটিসাপটা।

উপকরণ
সেদ্ধ চালের গুঁড়ো ১ কাপ
ময়দা হাফ কাপ
সুজি ২ কাপ
চিনি ৩ কাপ
নুন স্বাদমতো
সাদা তেল পরিমাণ মতো
গুঁড়ো দুধ ২ টেবিল চামচ
দুধ এক কাপ
কোরানো নারকেল এক কাপ

পদ্ধতি– প্রথমে বড় পাত্র নিতে হবে তাতে তার মধ্যে চালের গুঁড়ো ময়দা সুজিকে খুব ভালো করে মিশিয়ে দিতে হবে। এরপর এর মধ্যে দিয়ে দিতে হবে চিনি। তারপর দিতে হবে এক চিমটি নুন। তারপর খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর রুম টেম্পারেচারে থাকা দুধ খুব ভালো করে দিয়ে ব্যাটার তৈরি করে নিতে হবে। খেয়াল রাখতে হবে ব্যাটারে কোন ভাবেই না লাম্প হয়ে যায়, খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

ব্যাটার ঢাকা দিয়ে রাখতে হবে, তারপর একটা প্যানের মধ্যে এক কাপ দুধ দিতে হবে, দুধ গরম হয়ে এলে তারপর আস্তে আস্তে গুঁড়ো দুধ মেশাতে হবে, মনে রাখতে হবে, যেন আঁচটা কম থাকে, না হলে কিন্তু লাম্প থেকে যাবে, তাই এরপরে আস্তে আস্তে করে গুড় দিয়ে দিতে হবে। এরপরে দুধ ভালো করে ফুটে গেলে তার মধ্যে নারকেল দিয়ে দিতে হবে, খুব ভালো করে নাড়াচাড়া করতে হবে।

ফ্রাইং প্যানে সাদা তেল খুব ভালো করে ব্রাশ করে নিয়ে হাতায় করে ব্যাটার ডুবিয়ে ভালো করে ভেজে নিতে হবে, এরপর এর মধ্যে নারকেলের পুর দিয়ে খুব ভালো করে এপিট ওপিট করে রোল করে নিতে হবে। এইভাবে পাটিসাপটা করেই দেখুন দেখবেন কত সুন্দর হয়ে গেছে।

Related Articles