whatsapp channel

Recipe: পটল দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্বাদের ভর্তা, মাছ মাংস ফেলে খাবেন

মাছ-মাংস খেতে খেতে আর ভালো লাগে না, তাই নিরামিষ পটলের চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। যদিও পটলের ভর্তা আমিষ হয়, কিন্তু আজকে আমরা এই পটলের ভর্তা নিরামিষ ভাবে…

Avatar

মাছ-মাংস খেতে খেতে আর ভালো লাগে না, তাই নিরামিষ পটলের চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। যদিও পটলের ভর্তা আমিষ হয়, কিন্তু আজকে আমরা এই পটলের ভর্তা নিরামিষ ভাবে কি করে বানানো যায় তা দেখে নেব। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন পটলের ভর্তা।

উপকরণ –
একটু বড় আকারের পটল
শুকনো লঙ্কা চার-পাঁচটি
নুন, মিষ্টি স্বাদ মত
টমেটো বাটা দুই টেবিল চামচ
আমচুর পাউডার এক টেবিল চামচ
আদা এক টেবিল চামচ
ধনেপাতা কুচি বেশ খানিকটা
পাতিলেবুর রস তিন টেবিল চামচ
বেশ খানিকটা সরষের তেল

প্রণালী – প্রথমেই পটল টমেটোকে খুব ভালো করে পুড়িয়ে নিতে হবে। তারপর একটি মিক্সির মধ্যে পটল, টমেটো কে ভালো করে পুড়িয়ে বেটে নিতে হবে। এরপর পুরো মিশ্রনটির সঙ্গে ওপরে বলা সমস্ত উপকরণকে খুব ভালো করে হাতের সাহায্যে চটকে চটকে মেখে নিতে হবে, তারপর গরম ভাতের পরিবেশন করুন পটলের ভর্তা।

তবে অন্যভাবেও করতে পারেন, সেক্ষেত্রে কড়াইয়ে ভালো করে সরষের তেল গরম করে নিতে হবে। এরপরে পোড়ানো পটল এবং পোড়ানো টমেটোর দুটোই দিয়ে দিতে হবে নুন, মিষ্টির স্বাদ মত দিতে হবে। পুড়িয়ে রাখা শুকনো লঙ্কা হাতে করে ভালো করে ভেঙে দিয়ে দিতে হবে, তারপরও করে বলা সমস্ত উপকরণ দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নামিয়ে নিলে একবারে তৈরি হয়ে যাবে পটলের ভর্তা।

Recipe: পটল দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্বাদের ভর্তা, মাছ মাংস ফেলে খাবেন

whatsapp logo