whatsapp channel

Ticket Booking: বাড়িতে বসে কম দামে কাটা যাবে প্লেনের টিকিট, জেনে নিন গোপন পদ্ধতি

পরিবহন হল আমাদের জীবনের এক অন্যতম অঙ্গ। তাই সময়ের সঙ্গে সঙ্গে মানুষ পরিবহনের জন্য নানা মাধ্যম আবিষ্কার করেছে। বিরতোমানে পাবলিক ট্রান্সপোর্ট ছাড়াও আমরা অনেকেই নিজেদের গাড়িতেও যাতায়াত করে থাকি। তবে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পরিবহন হল আমাদের জীবনের এক অন্যতম অঙ্গ। তাই সময়ের সঙ্গে সঙ্গে মানুষ পরিবহনের জন্য নানা মাধ্যম আবিষ্কার করেছে। বিরতোমানে পাবলিক ট্রান্সপোর্ট ছাড়াও আমরা অনেকেই নিজেদের গাড়িতেও যাতায়াত করে থাকি। তবে আমাদের বেশিরভাগ মানুষকে এখনো বেছে নিতে হয় পাবলিক ট্রান্সপোর্টকেই। এক্ষেত্রে কাছের গন্তব্যের জন্য যেমন বাস বা অটো চলাচল করে, তেমনই দূরের গন্তব্যের জন্য রয়েছে ট্রেন। আবার ভিনদেশে যেতে হলে বা অন্তর্দেশীয় কোনো স্থানে দ্রুত পৌঁছানোর জন্য আমরা বিমানের টিকিট কেটে থাকি। তবে বিমানযাত্রা আরো সব ট্রান্সপোর্টের থেকে একটু বিলাসবহুল হয়ে থাকে।

আর এবার সামনেই আসছে দীপাবলি ও ছট পুজোর মতো উৎসব। আর এইসব উৎসবে সকলেই বাড়ি ফেরেন বিদেশ বিভুঁই থেকে। তাই এখন এরোপ্লেনের টিকিটের চাহিদা বেড়ে যায়। সেই কারণেই এই সময়ে যেমন বাড়তে থাকে টিকিটের দাম, তেমনই আবার টিকিট পাওয়াটাও এই সময় মুশকিল হয়ে থাকে। তবে কিছু সহজ উপায়ে এই সময় সহজে এবং সস্তায় ফ্লাইটের টিকিট কেটে নেওয়া যায়। তাই এই সময় আরামে বাতি ফিরতে সুবিধা হবে আপনার। এই প্রতিবেদনে দেখে নিন এমন কিছু টিপস।

সহজে ও সাঁতায় প্লেনের টিকিট পেতে হলে আপনাকে নিজেকেই অনলাইনে টিকিট কাটতে হবে। তার জন্য ইনকগনিটো মোডের ব্যবহার করা অত্যন্ত জরুরি। এর মাধ্যমে ছদ্মবেশীভাবে ব্রাউজিং ও সমস্ত রকমের অনলাইন কাজকর্ম করা যায়। এবার এই মোড ব্যবহার করে যদি টিকিট কাটেন, তাহলে আপনার আগের সব রেকর্ড মুছে যাবে। এর ফলে আপনার আগের টিকিট কাটার অভিজ্ঞতা থেকে যেভাবে অনলাইন সাইটগুলি টিকিটের দাম বাড়িয়ে দেয়, সেটা সম্ভব হবেনা। তাই টিকিট কাটার আগে ব্রাউজারে এই মোড অন করে সমস্ত কুকি মুছে ফেলতে হবে।

এছাড়াও সস্তায় প্লেনের টিকিট কাটার আগে সব কোম্পানির ওয়েবসাইটগুলিকে যাচাই করে নিতে হবে। যে সাইটে দাম কম হবে, সেই সাইট থেকেই টিকিট বুকিং করুন। এতে আপনার রোজগারের টাকা সাশ্রয় হবে। এছাড়াও টিকিট কাটার আগে বিভিন্ন কোম্পানির সোশ্যাল নেটওয়ার্কিং হ্যান্ডেলগুলিতে একবার চোখ বুলিয়ে নেওয়াটাও জরুরি। সেখানে এই সময় বিভিন্ন অফারের বিষয়ে বলা হয়ে থাকে। তাই সেখানে অফারের বিষয়ে জেনে নিয়ে টিকিট কাটলেও দাম কম পড়বে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা