Advertisements

NEET Scam: মেডিকেল জয়েন্টের পরীক্ষা ফেরানো হোক রাজ্যের হাতে, দাবি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

এবার ডাক্তারি পরীক্ষার ফলাফল নিয়ে গর্জে উঠলেন ব্রাত্য বসু। মেডিকেলে যে জয়েন্টের পরীক্ষা ছিল সেই পরীক্ষা আবারো ফিরিয়ে দেওয়া হোক রাজ্যের হাতে। অর্থাৎ মেডিকেল পরীক্ষা ফেরত চাইছে পশ্চিমবঙ্গ সরকার। ব্রাত্য বসু আরো বলেন, এটি কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা হাজার হাজার পরীক্ষার্থীর ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলেছে কেন্দ্র। তিনি আরো বলেন, আমাদের রাজ্যের শিক্ষক দুর্নীতি নিয়েও অনেক আলোচনা হয়েছে। তদন্ত হয়েছে, গ্রেফতার হয়েছে, কিন্তু কেন্দ্রের এই নিট, যা সারা ভারতের ক্ষেত্রে খুব সম্মানের পরীক্ষা, সেটার ক্ষেত্রে যা হলো গোটা ভারত দেখেছে।

NEET নিয়ে সিবিআই,ইডি মাঠে নামবে না? বক্তব্য ব্রাত্যর

ব্রাত্য জানালেন, ডাক্তারি পরীক্ষা নিয়ে যে ঘটনা হয়েছে তার জন্য কোন তদন্ত হবে না সিবিআই মাঠে নামবে না? এই ব্যর্থতার পর ব্রাত্য বসু মনে করেছেন, ওদেরই স্বতঃপ্রণোদিত ভাবে রাজ্যের হাতে ফিরিয়ে দেওয়া উচিত।

এ বিষয়ে উল্লেখ করতেই হয়, আগের রাজ্য পৃথকভাবে ম্যাজিক্যাল পরীক্ষার প্রবেশিকা নিত এবং রাজ্যের মেডিকেল কলেজগুলিতে ডাক্তারি পরীক্ষার জন্য ভর্তি হতেন শিক্ষার্থীরা। কিন্তু ২০১৩ সাল থেকে একটাই সর্বভারতীয় স্তরে পরীক্ষা হয়ে থাকে। ২০১৪ – ১৫ তে এটি চালু করা যায়নি, কারণ এই ঘটনায় বেশ কিছু বোর্ড আপত্তি করেছিল।

শিক্ষক মহল কি দাবি করছেন?

তারপর ২০১৬ সালে অর্থাৎ পরের বছর সুপ্রিম কোর্টের নির্দেশে জানানো হয়, সর্বভারতীয় ডাক্তারি পরীক্ষার কাউন্সিলিং হবে। চিকিৎসকরা বিভিন্ন রাজ্যে রাজ্যে যাবেন। তবে এই নিট পরীক্ষা যে পুনরায় রাজ্যের হাতে আর ফেরত আসবে না, সে বিষয়ে নিশ্চিত করে বলা যেতে পারে। কারণ এক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে। তবে একদল শিক্ষক মহল দাবি করছেন, আর কোনোভাবেই পুনরায় রাজ্যের হাতে পরীক্ষা আসার সম্ভাব নয়।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow