whatsapp channel

Evening Snacks Recipe: বিকেলের টিফিনে চটজলদি বানিয়ে ফেলুন সবজি সুজি ট্রায়াঙ্গল, জেনে নিন রেসিপি

বিকালবেলা যদি চায়ের সঙ্গে মুচমুচে কিছু কিছু খেতে চান, তাহলে অবশ্যই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। সুজি আর আলু দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারবেন এই অসাধারণ রেসিপি। তবে আর…

Avatar

HoopHaap Digital Media

বিকালবেলা যদি চায়ের সঙ্গে মুচমুচে কিছু কিছু খেতে চান, তাহলে অবশ্যই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি। সুজি আর আলু দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারবেন এই অসাধারণ রেসিপি। তবে আর দেরি না করে Hoophaap স্পেশাল অসাধারণ রেসিপি।

উপকরণ –
কাঁচা আলুর ঝুরি ঝুরি করে কাটা এক বাটি
১ কাপ বেসন
১ কাপ সুজি
নুন, মিষ্টি স্বাদ মত
সাদা তেল ১ কাপ
প্রয়োজনমতো ভালোবাসার সবজি কুচি কুচি করে কাটা একবাটি
ধনেপাতা কুচি এক বাটি
গোলমরিচ গুঁড়ো স্বাদমতো
লঙ্কা কুচি স্বাদমতো

প্রণালী – একটি পাত্রের মধ্যে কাঁচা আলু, বেসন, সুজি ভালো করে চামচ দিয়ে মাখিয়ে নিতে হবে। সামান্য জল দিতে হবে নুন স্বাদ মত দিয়ে দিতে হবে। সমস্ত সবজি, ধনেপাতা কুচি, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা দিয়ে দিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে জল গরম করে তার ওপরে একটি স্ট্যান্ড বসিয়ে দিতে হবে। একটি পাত্রের মধ্যে ভালো করে তেল ব্রাশ করে দিয়ে আলুর মিশ্রণটি ঢেলে দিতে হবে। এরপর ওই যেখানে জল ফুটছে, ওই পাত্রে স্ট্যান্ডের উপরে রেখে দিতে হবে অন্তত কুড়ি মিনিট। এরপর ভালো করে সেদ্ধ হয়ে গেলে ত্রিকোণাকার করে কেটে নিতে হবে তারপর পড়াইতে সাদা তেল গরম করে ডুবো তেলে ভেজে নিন একেবারে তৈরি হয়ে যাবে সবজি সুজি ট্রায়াঙ্গল (Sobji Suji Triangle).

Evening Snacks Recipe: বিকেলের টিফিনে চটজলদি বানিয়ে ফেলুন সবজি সুজি ট্রায়াঙ্গল, জেনে নিন রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media