whatsapp channel

দোকানের মতো চকলেট আইসক্রিম বানানোর রেসিপি শিখে নিন

এবার আইসক্রিম খাওয়ার জন্য আর দোকানে যেতে হবে না। বাড়িতেই বানিয়ে ফেলুন নিজের পছন্দসই আইসক্রিম। আপনি কি চকলেট আইসক্রিম খেতে ভালোবাসেন? তাহলেতো চিন্তাই নেই খুব কম উপাদানে কম সময়ে বাড়িতেই…

Avatar

HoopHaap Digital Media

এবার আইসক্রিম খাওয়ার জন্য আর দোকানে যেতে হবে না। বাড়িতেই বানিয়ে ফেলুন নিজের পছন্দসই আইসক্রিম। আপনি কি চকলেট আইসক্রিম খেতে ভালোবাসেন? তাহলেতো চিন্তাই নেই খুব কম উপাদানে কম সময়ে বাড়িতেই চকলেট আইসক্রিম বানিয়ে সকলকে তাক লাগিয়ে দিন।

উপকরণ: দুধ, গুঁড়ো দুধ, কনডেন্সড মিল্ক, কোকো পাউডার, চিনি গুঁড়ো করা, আইসক্রিম পাউডার, কুচি করে কেটে রাখা আমন্ড, কুচি করে কেটে রাখা কাজুবাদাম, চকলেট সস, চকলেট চিপস।

প্রণালী: দুধ ভালো করে জাল হলে ঠান্ডা করে নিয়ে তার মধ্যেই কনডেন্স মিল্ক, গুঁড়ো দুধ এবং চিনি দিয়ে ভালো করে ব্লেন্ডারে দিয়ে ফেটিয়ে নিতে হবে। ভালো করে ফেটানো হয়ে গেলে আইসক্রিম পাউডার দিয়ে দিতে হবে। কুচি করে কেটে রাখা আমন্ড এবং কাজুবাদাম দিয়ে দিতে হবে। কোকো পাউডার দিয়ে ভালো করে ঘন করতে হবে। একটি পাত্রের মধ্যে ঢেলে ফ্রিজে দিয়ে রাখতে হবে। ফ্রিজের জমাট বাঁধা ঠান্ডা হওয়ার আগেই ফ্রিজ থেকে বার করে মিক্সিতে দিয়ে ভালো করে ব্লেন্ড করে আবারো পাত্রের মধ্যে রেখে ফ্রিজে দিয়ে ওভারনাইট জমতে দিন। সকালবেলা বার করে উপরের চকলেট সস, চকলেট চিপস দিয়ে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন ‘চকলেট আইসক্রিম’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media