whatsapp channel

Recipe: মাত্র ৫ মিনিটে চটজলদি সবজি আলু পরোটা বানানোর রেসিপি শিখে নিন

বাড়িতে অতিথি আপ্যায়ন করতে, অবশ্যই চটজলদি বানিয়ে ফেলতে পারেন কাঁচা আলু দিয়ে বানানো অসাধারণ এই রেসিপিটি। আলুর পরোটা অনেকেই জানিয়েছেন, কিন্তু সেখানে অবশ্যই আলু সেদ্ধ ব্যবহার করা হয়। কিন্তু হাতে যদি একদম সময় না থাকে আর ফ্রিজে যদি তেমন কিছু না থাকে, তাহলে চটজলদি অতিথি আপ্যায়নের জন্য বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই বিকালের স্ন্যাক্স রেসিপি

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বাড়িতে অতিথি আপ্যায়ন করতে, অবশ্যই চটজলদি বানিয়ে ফেলতে পারেন কাঁচা আলু দিয়ে বানানো অসাধারণ এই রেসিপিটি। আলুর পরোটা অনেকেই জানিয়েছেন, কিন্তু সেখানে অবশ্যই আলু সেদ্ধ ব্যবহার করা হয়। কিন্তু হাতে যদি একদম সময় না থাকে আর ফ্রিজে যদি তেমন কিছু না থাকে, তাহলে চটজলদি অতিথি আপ্যায়নের জন্য বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই বিকালের স্ন্যাক্স রেসিপি(Evening Snacks Recipe) শীতকালে বিকেলবেলা গরম গরম চা এবং কফির চুমুক দিতে দিতে এমন অসাধারণ রান্নাটি একেবারে জমে যাবে।

Advertisements

তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন Hoophaap স্পেশাল অসাধারণ এই রান্নাটি-

Advertisements

উপকরণ –
দুটি কাঁচা আলু
চালের গুঁড়ো ১ কাপ
পরিমাণ মতন জল
কুচি করে কাটা ধনেপাতা
কুচি করে কাটা পেঁয়াজ
আদা কুচি ১ চা চামচ
টমেটো কুচি একটি
পছন্দ মতন শীতকালীন সবজি কাটা দুই টেবিল চামচ
নুন, মিষ্টি স্বাদ মত
এক চিমটে হলুদ
কুচি করা কাঁচালঙ্কা স্বাদমতো
সাদা তেল ৩ টেবিল চামচ

Advertisements

প্রণালী- আলুকে টুকরো টুকরো করে কেটে নিতে হবে। এরপর মিক্সির মধ্যে সামান্য জল দিয়ে একেবারে পাতলা মিশ্রন বানিয়ে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে এই আলুর মিশ্রণ দিয়ে তার মধ্যে উপরে বলা সমস্ত উপকরণ মিশিয়ে দিতে হবে। তবে চালের গুঁড়ো একটু একটু করে দিতে হবে, একসঙ্গে দেওয়া যাবে না। এরপর ফ্রাইংপ্যানে সাদা তেল ভালো করে ব্রাশ করে নিতে হবে। তারপর হাতায় করে এক হাতা তুলে ফ্রাইং প্যান এর ওপরে ভাল করে হাতা দিয়ে ঢেলে দিতে হবে। তারপর হাতার পিছন দিয়ে প্যানের ওপরে ছড়িয়ে দিতে হবে। ২ মিনিট ফ্রাই হওয়ার পরে আবার আরেকটা পিঠ উল্টে দিতে হবে। এইভাবে এপিঠ-ওপিঠ করে ভাজা হয়ে গেলে টমেটো সসের সঙ্গে পরিবেশন করুন সবজি আলুর পরোটা (Sobji Aloo Paratha).

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar