whatsapp channel

বিকেলের জলখাবারে মুচমুচে নিরামিষ মুড়ির চপ বানানোর রেসিপি শিখে নিন

বিকেলের জলখাবারে কি বানাবেন ভেবে পাচ্ছেন না? একে নিরামিষ তারপর অতিথি আপ্যায়ন কিভাবে করছেন ভেবে ভেবে কুল কিনারা করতে পারছেন না? আর চিন্তা নেই, চটজলদি বানিয়ে ফেলতে পারেন নিরামিষ মুড়ির…

Avatar

HoopHaap Digital Media

বিকেলের জলখাবারে কি বানাবেন ভেবে পাচ্ছেন না? একে নিরামিষ তারপর অতিথি আপ্যায়ন কিভাবে করছেন ভেবে ভেবে কুল কিনারা করতে পারছেন না? আর চিন্তা নেই, চটজলদি বানিয়ে ফেলতে পারেন নিরামিষ মুড়ির মুচমুচে চপ। বিষয়টা বেশ অভিনব। অনেক কিছু দিয়ে চপ বানালেও মুড়ি দিয়ে চপ বানানোর মধ্যে বেশ অভিনবত্ব আছে। মুড়ি অতি সহজ পাচ্য খাবার। বাচ্চা থেকে বুড়ো সবাই ট্রাই করতে পারেন৷ বাড়িতে কিছু না থাকলে আর অপ্রস্তুত হতে হবেনা। অতিথিকে খুশি করতে চটপট বানিয়ে ফেলুন এই রেসিপিটি। বর্ষার বিকালে বানিয়ে ফেলুন দারুন স্বাদের এই রেসিপিটি।

উপকরণ-»
একবাটি গুঁড়িয়ে রাখা মুড়ি
তিনটি সেদ্ধ আলু
ভাজা মশলা এক টেবিল চামচ
আদা কুচি এক চা চামচ
ধনেপাতা কুচি এক কাপ
ভাজা বাদাম এক টেবিল চামচ
নুন স্বাদমতো
কর্নফ্লাওয়ার তিন টেবিল চামচ
গোটা মুড়ি এক বাটি
সরষের তেল এক কাপ

বিকেলের জলখাবারে মুচমুচে নিরামিষ মুড়ির চপ বানানোর রেসিপি শিখে নিন

প্রনালী -»
একটি পাত্রের মধ্যে গুঁড়ো করে রাখা মুড়ি, তিনটি আলু সেদ্ধ, ভাজা মশলা, আদা কুচি, ধনেপাতা কুচি, বাদাম ভাজা, নুন স্বাদ দিয়ে ভালো করে মাখাতে হবে। গোল করে গড়ে নিতে হবে। কর্নফ্লাওয়ার এর গোলায় ডুবিয়ে গোটা মুড়ি সামান্য ভেঙে চপের গায়ে ঘুরিয়ে ঘুরিয়ে লাগিয়ে ছাঁকা তেলে ভেজে নিলেই একেবারে রেডি হয়ে যাবে ‘নিরামিষ মুড়ির মুচমুচে চপ’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media