Hoop Life

প্লাস্টিকের ডিম চেনার সহজ পদ্ধতি রইল শিখে নিন

ব্রেকফাস্টে ডিম সেদ্ধ কিংবা ডিমের পোচ দুপুরবেলা লাঞ্চ, রাত্রি বেলা ডিনার এর সাথে ডিম, এই কি আপনার খাবারের রুটিন! ডিম অতি পুষ্টিকর উপাদান। খাবার হিসাবে আপনি আপনার খাবারের তালিকা ডিম খেয়ে চলেছেন। কিন্তু আপনি কি জানেন প্রতিদিন আপনি এই যে ডিম খাচ্ছেন তা প্লাস্টিকের নয় তো?

তাহলে কিন্তু আপনি আপনার শরীরের জন্য বিপদ ডেকে আনছেন। কিন্তু কিভাবে চিনবেন যে আপনি যে ডিমটি খাচ্ছেন সেটা প্লাস্টিকের কিনা। অসাধু ব্যবসায়ীরা প্লাস্টিকের ডিম তৈরি করে তাদের ব্যবসা রমরমা করে তুলছে। কিন্তু আপনি প্রতিদিন এই প্লাস্টিকের ডিম খেয়ে আপনার শরীরে ও প্রতিদিন বিষ ঢুকিয়ে চলেছেন।

প্লাস্টিকের ডিম চেনার সহজ উপায়:
সাধারণত ডিম ভাঙ্গার পরে ডিমের কুসুম এবং সাদা অংশ কখনো এক হয়না। কিন্তু প্লাস্টিকের ডিম ভাঙার সাথে সাথে সাদা অংশ এবং কুসুম এক হয়ে যায়।

এমনি ডিমের চেয়ে এই ডিম অনেক বেশি ঝকঝক করে। আসল ডিমের তুলনায় নকল ডিমের খোলস অনেক বেশি শক্ত হয়। সাধারণত ডিমে আঁশটে গন্ধ থাকে। প্লাস্টিকের ডিমে তেমন কোনো গন্ধ থাকে না।

আসল ডিম ভেঙে রেখে দিলে পিঁপড়ে হয় কিন্তু নকল ডিমে কোন রকম পিঁপড়ে হয় না। আসল ডিম ভাঙার পরে একটা মুড়মুড়ে শব্দ হয়। কিন্তু নকল ডিম ভাঙলে তেমন কোনও শব্দ হয় না।

Related Articles