Bollywood Tv Actress: কাজ করেও টাকা পাননি জনপ্রিয় এই অভিনেত্রীরা

ফিল্ম ইন্ডাস্ট্রির ঝাঁ চকচকে রূপের নেপথ্যে রয়েছে আরেকটি জগৎ যা হতাশার অন্ধকারে নিমজ্জিত। অক্লান্ত পরিশ্রম করার পরেও যখন কোনো কলাকূশলী বা অভিনেতা-অভিনেত্রীকে তাঁর প্রাপ্য দেওয়া হয় না, বহু অজুহাত দেওয়া হয়, তার থেকে খারাপ ঘটনা বোধ হয় আর কিছুই হতে পারে না। তাঁদের মধ্যে কেউ হয়ত পরিচালক, কেউ বা অভিনেত্রী। সিনে ইন্ড্রাস্ট্রির আনাচে-কানাচে এরকম বহু ঘটনা রয়েছে। বহু কলাকূশলীরা এই ব্যাপারে মুখ খুলতে না চাইলেও আড়ালে চোখের জল ফেলেন। এই ধরনের দাগ অবশ্য বলিউডেও রয়েছে। যেমন ধরা যাক রুবিনা দিলায়েক (Rubina Dilaik)-এর ঘটনাটি।

রুবিনা যথেষ্ট জনপ্রিয় তারকা হয়েও একটি শোয়ে অক্লান্ত পরিশ্রম পরেও তাঁর প্রাপ্য টাকা পাননি। একটি সাক্ষাৎকারে তিনি নিজেই এই কথা জানিয়ে বলেছিলেন, প্রাপ্য টাকা না পাওয়ার ফলে তাঁকে সংসার চালাতে অত্যন্ত প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Rubina Dilaik (@rubinadilaik)

ছোট পর্দায় ‘দাস্তান-এ-মহব্বত’ অত্যন্ত জনপ্রিয় হলেও অভিনেত্রী সোনারিকা ভাদোরিয়া (Sonarika Bhadoria)-কে নির্মাতারা তাঁর প্রাপ্য সত্তর লক্ষ টাকা দেননি।

 

View this post on Instagram

 

A post shared by Sonarika Bhadoria (@bsonarika)

নির্মাতারা তাঁর প্রাপ্য ছত্রিশ লক্ষ টাকা পারিশ্রমিক না দেওয়ার কারণে তাঁদের বিরুদ্ধে মামলা করেছিলেন দ্রষ্টি ধামী (Drashti Dhami)।

 

View this post on Instagram

 

A post shared by Drashti Dhami 💜 (@dhamidrashti)

‘হামারি বহু সিল্ক’ সিরিয়ালে অভিনয়ের পর চাহত পান্ডে (Chahat Pandey) সহ এই শোয়ের সাথে যুক্ত অপর কলাকূশলীরাও তাঁদের প্রাপ্য টাকা পাননি।

একটি জনপ্রিয় সিরিয়ালে সম্পূর্ণ কাজ করার পর নির্মাতারা দীপিকা সিং (Deepika Singh)-কে তাঁর প্রাপ্য কয়েক লক্ষ টাকা পারিশ্রমিক দিতে অস্বীকার করেন।

কালার্স চ্যানেলের জনপ্রিয় সিরিয়াল ‘উতরণ’-এ ইচ্ছার চরিত্রে অভিনয় করেছিলেন টিনা দত্ত (Tina Dutta)। কিন্তু সিরিয়ালের নির্মাতারা টিনার প্রাপ্য ত্রিশ লক্ষ টাকা দেননি।

 

View this post on Instagram

 

A post shared by tina dutta (@tina_dutta_fan)

পরিশেষে বলা উচিত, প্রাপ্য পারিশ্রমিক না দিয়ে অনেকে ভাবেন, তাঁরা যা করেছেন উচিত করেছেন। কিন্তু সময় তো প্রবহমান। ফলে একদিন অপরাধীর কাছে তার অপরাধ ব্যুমেরাং-এর মতো ফিরে আঘাত করে।