Hoop Life

Lifestyle: মুখে পড়ছে বয়সের ছাপ! বাড়িতেই বানিয়ে মেখে ফেলুন ৫ ধরণের ফেসপ্যাক, দেখুন ম্যাজিক

সৌন্দর্যকে ধরে রাখতে কেই না চায়! তবে বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে মুখের উপর পড়তে থাকে তার ছাপ। টানটান চামড়ার জৌলুস হারিয়ে যায় মুখমন্ডল থেকে। কিন্তু এমনটা কোনো মহিলাই চান না। মুখের ত্বক টানটান রাখতে কেউ করেন ফেসিয়াল, কেউ বা ব্যবহার করেন নানা কসমেটিক্স। তবে ব্যস্ত জীবনে কোনোটাই তেমন হয়ে ওঠে না অনেকের। তবে মুখমন্ডল থেকে বয়সের ছাপ দূর করতে বাড়িতেই বানিয়ে ফেলা যায় এমন কিছু জিনিস, যা ভীষণ উপকারী। এতে ফিরবে মুখশ্রী, থাকবে চেহারার জেল্লাও। মি কি করবেন? দেখুন।

(১) মূলতানি মাটির প্যাক: প্রাচীনকাল থেকেই মূলতানি মাটির ব্যবহার হয়ে আসছে রূপচর্চার ক্ষেত্রে। বর্তমান যুগেও কার্যক্ষমতার জেরে মূলতানি মাটি ব্যবহার করা হয়। কিছুটা কাঁচা গরুর দুধের সঙ্গে কিছুটা মূলতানি মাটি মুখে লাগিয়ে কিছুক্ষন রেখে ধুয়ে ফেললেই আপনার মুখশ্রী ফিরে আসবে। এই অভ্যাস করে ফেলুন, জেল্লা ফিরবে।

(২) ডিমের ফেসপ্যাক: রূপচর্চার ক্ষেত্রে ডিমের সাদা অংশের ব্যবহারও হয় বহুল। তাই আপনিও এই ডিমের সাদা অংশ ব্যবহার করতে পারেন। ডিমের সাদা অংশের সঙ্গে এক চামচ দুধ এবং আধ চামচ চিনি মিশিয়ে মুখে লাগিয়ে কিছুক্ষন রেখে ধুয়ে ফেলুন। কাজ হবে।

(৩) ক্যাস্টার অয়েল: বর্তমান প্রজন্মের রূপচর্চায় ক্যাস্টার ওয়েল অনেকেই ব্যবহার করে থাকেন। আপনিও এটি ব্যবহার করতে পারেন। প্রথমে একটি পাত্রে এক চামচ ক্যাস্টর অয়েলের মধ্যে চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। আধ ঘন্টা মুখে মেখে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’দিন এই মিশ্রণ মুখে ব্যবহার করুন।

(৪) কলার প্যাক: মুখের যত্নে কলাকেও ব্যবহার করতে পারেন। এটি তৈরি করা খুবই সহজ। একটি কলা চটকে তার সঙ্গে এক চামচ মধু ও অলিভ অয়েল মিশিয়ে মুখে রেখে দিন আধ ঘন্টা। তারপর ধুয়ে ফেললেই ফল পাবেন।

(৫) ওটসের প্যাক: মুখশ্রী ঠিক রাখতে ওটস গুরুত্বপূর্ণ একটি উপাদান। কিছুটা ওটস গুঁড়ো করে তাতে এক চামচ করে বেসন, মধু ও গোলাপ জল মিশিয়ে মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন আর দেখুন ম্যাজিক।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। মুখমণ্ডল ও ত্বকের যেকোনো সমস্যায় বিশেষজ্ঞর পরামর্শ নিন।

Related Articles