Finance News

Fixed Deposit: উৎসবের মরশুমে বড় ঘোষণা বেসরকারি ব্যাঙ্কের, ফিক্সড ডিপোজিটে বাড়ছে সুদের হার

কোনো উৎস থেকে মোটা অঙ্কের টাকা পাওয়া গেলে কিংবা অবসর জীবনে পাওয়া টাকা কিংবা কোনো এক সময়ের জন্য সঞ্চিত অর্থকে সুরক্ষিত রাখার উদ্দেশ্যেই ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খুলে থাকেন অনেকেই। এই ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্টে একদিকে টাকা যেমন সুরক্ষিত থাকে, তেমনই একটি নির্দিষ্ট সময়সীমা অবধি সেই টাকা রাখলেই ভালো সুদ পাওয়া যায়। যে কারণে সময়কাল শেষ হয়ে যাওয়ার পর রিটার্ন মেলে বেশ ভালো।

আর এবার ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Bank Of India) ব্যাঙ্ক তাদের একটি ফিক্সড ডিপোজিট স্কিমে আরো অতিরিক্ত সুদ দিতে চলেছে। আর উৎসবের মরশুমে এই বড় ঘোষণা করল এই ব্যাঙ্ক। তাই এই খবর শুনলে যে এই ব্যাঙ্কের গ্রাহকদের মন খুশিতে উৎফুল্ল হয়ে উঠবে, তাতে কোনো সন্দেহ নেই। সূত্রের খবর, সম্প্রতি ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফিক্সড ডিপোজিট স্কিমের উপর সুদের হার বৃদ্ধি করেছে। চলতি বছরের ১ নভেম্বর থেকেই এই সংশোধিত সুদের হার দেওয়া হচ্ছে গ্রাহকদের। ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সর্বোচ্চ ৭.৭৫ শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। এখন একনজরে দেখে নিন এই ব্যাঙ্কের সুদের হার সম্পর্কে।

● ৭ থেক ৪৫ দিনের মেয়াদে মিলবে ৩ শতাংশ সুদ।
● ৪৬ দিন থেকে ১৭৯ দিনের মেয়াদে মিলবে ৪.৫০ শতাংশ সুদ।
● ১৮০ দিন থেকে ২৬৯ দিনের মেয়াদে মিলবে ৫.৫০ শতাংশ সুদ।
● ১৭০ দিন থেকে ১ বছরের মেয়াদে মিলবে ৫.৭৫ শতাংশ সুদ।
● ১ বছর থেকে ২ বছরের মেয়াদে মিলবে ৬.৫০ শতাংশ সুদ।

● ২ বছরের মেয়াদে মিলবে ৭.২৫ শতাংশ সুদ।
● ২ বছর থেকে ৩ বছরের মেয়াদে মিলবে ৬.৭৫ শতাংশ সুদ।
● ৩ বছর থেকে ৫ বছরের মেয়াদে মিলবে ৬.৫০ শতাংশ সুদ।
● ৫ বছর থেকে ৮ বছরের মেয়াদে মিলবে ৬.০০ শতাংশ সুদ।
● ৮ বছর থেকে ১০ বছরের মেয়াদে মিলবে ৬ শতাংশ সুদ।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা