Finance News

বাড়িতে বসেই আয় হবে মাসে ৯৩০০ টাকা, PNB এর এই স্কিমে মিলবে শুধুই লাভ

অবসর জীবন যাতে চিন্তামুক্ত ভাবে তার জন্য কমবেশি সকলেই অর্থ সঞ্চয় করে থাকেন। সময় থাকতে বিভিন্ন স্কিমে অর্থ বিনিয়োগ করে থাকেন অনেকেই। প্রতি মাসে যারা নিশ্চিত একটি রোজগার আশা করেন তারা ব্যাঙ্কের মান্থলি ইনকাম স্কিমে বিনিয়োগ করতে পারেন। এই স্কিমগুলিতে বিনিয়োগের কোনো সীমা থাকে না। সেখান থেকে প্রতি মাসে ভালো রিটার্ন পাওয়া যায়। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (Punjab National Bank) অ্যাকাউন্ট থাকলে প্রতি মাসে পেয়ে যেতে পারেন ৯৩০০ টাকা। কীভাবে সেই তথ্যই থাকছে এই প্রতিবেদনে।

উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে মান্থলি ইনকাম স্কিম নামে কোনো আলাদা স্কিম নেই। তবে একই ভাবে প্রতি মাসে নিশ্চিত রিটার্ন পাওয়ার জন্য বিনিয়োগ করা যেতে পারে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে। প্রতি মাসে এই বিনিয়োগ থেকে পাওয়া যাবে সুদের টাকা। সেক্ষেত্রে ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খোলার সময় প্রতি মাসে সুদের বিকল্পটি বেছে নিতে হবে।

পিএনবির ফিক্সড ডিপোজিট স্কিমে সর্বনিম্ন ৭ দিন থেকে সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত বিনিয়োগ করা সম্ভব। মাত্র ১০০০ টাকা থেকেই এখানে বিনিয়োগ শুরু করা সম্ভব। তবে কোনো ঊর্দ্ধসীমা নেই। এখানে বছরে ৩.৫০ থেকে ৭.৫০ শতাংশ হারে সুদ দেওয়া হয়ে থাকে। এই হিসেব অনুযায়ী, প্রতি মাসে ৯৩০০ টাকা সুদ পাওয়ার জন্য ২ থেকে ৩ বছরের জন্য ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে ফিক্সড ডিপোজিট স্কিমে।

এই মেয়াদে ফিক্সড ডিপোজিটে সাধারণ মানুষকে দেওয়া হয় বার্ষিক ৭ শতাংশ হারে সুদ এবং প্রবীণ নাগরিকদের দেওয়া বার্ষিক ৭.৫ শতাংশ হারে সুদ। যদি কোনো সাধারণ মানুষ ২ থেকে ৩ বছরের জন্য ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে প্রতি মাসে বার্ষিক ৭ শতাংশ সুদের হারে পাওয়া যাবে ৮ হাজার ৭০০ টাকা। অন্যদিকে প্রবীণ নাগরিকরা বার্ষিক ৭.৫ শতাংশ হারে প্রতি মাসে পাবেন ৯৩০০ টাকা।

Related Articles