Advertisements

Gold Price: আরও সস্তা হল রূপো, একটানা নিম্নমুখী সোনার দাম, সোমবার কলকাতায় কত চলছে দর!

Nirajana Nag

Nirajana Nag

Follow

প্রতিদিনই ওঠানামা করে সোনার দাম (Gold Price)। আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু সহ একাধিক কারণে প্রভাব পড়ে সোনার দামে। বিগত বেশ কিছুদিন ধরেই সোনার দাম ব্যাপক হারে উত্থান পতন লক্ষ্য করা গিয়েছে। ভোটের ফলাফলের দিন সোনার দাম ছিল বেশ চড়া। আবার ফল প্রকাশের পরের দিনই এক ধাক্কায় বেশ খানিকটা কমেছিল সোনার দাম।

আবার শনিবার এক ধাক্কায় অনেকটা নেমে গিয়েছিল সোনার দর। রবিবার সোনার দামে নতুন করে কোনো পার্থক্য আসেনি। সপ্তাহান্তে অনেকটাই কম ছিল দাম। এবার নতুন সপ্তাহের প্রথম দিন, সোমবার কলকাতায় সোনার দাম কত হল?

সোমবার সোনার দাম

শনিবার এক ধাক্কায় অনেকটা কমেছিল সোনার দাম। রবিবারও একই দাম বজায় ছিল। সোনার দামে কোনো ফারাক আসেনি পরপর দুদিন। রবিবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,১৬৭ টাকা। অর্থাৎ রবিবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়ছিল ৭১,৬৭০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,১৬,৭০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২০,৮০০ টাকা। শনি এবং রবি পরপর দুদিন এই দামেই সোনা বিক্রি হয়েছে কলকাতায়। সোমবারও কোনো ফারাক আসেনি সোনার দামে। এদিন গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে ৭,১৬৭ টাকা আর ১০০ গ্রামের দাম ৭,১৬,৭০০ টাকা। অর্থাৎ শনিবার, রবিবারের পর সোমবারেও ২৪ ক্যারাট সোনার দামে কোনো পরিবর্তন হয়নি।

রবিবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৫৭০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৫,৭০০ টাকা। এদিন ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৫৭,১০০ টাকা। অর্থাৎ একবারে দাম কমেছিল ১৯,০০০ টাকা। শনি এবং রবিবারের পর সোমবারেও ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম রইল ৬,৫৭,১০০ টাকা। অর্থাৎ ২২ ক্যারাট সোনার দামেও এদিন কোনো হেরফের হয়নি।

রবিবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা যা সোমবারেও রয়েছে গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম শুক্রবারের তুলনায় ১৫,৫০০ টাকা কমে গত শনিবার হয়েছির ৫,৩৭,৬০০ টাকা। রবিবার এবং সোমবারেও ১৮ ক্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন লক্ষ্য করা যায়নি

সোমবার রূপোর দাম

  • রবিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা।
  • রবিবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,৫০০ টাকা।
  • সোমবার রূপোর দাম ফের এক ধাক্কায় কমল ১০০ টাকা।
  • সোমবার ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ৯১.৪০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯১,৪০০ টাকা। অর্থাৎ সোমবার রূপোর দাম আরো ১০০ টাকা কমেছে রবিবারের তুলনায়।
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow