Hoop Food

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি ফ্রায়েড চিকেন বানানোর রেসিপি

চিকেন খেতে ভালোবাসেন? তাই আর দেরি না করে আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন মাত্র 15 মিনিটের মধ্যে অসাধারণ চিকেন কারি। চিকেন কারি করতে খুব বেশি সময় লাগবে না, বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়ে আপনি চটজলদি বানিয়ে ফেলতে পারবেন। বাড়িতে বাচ্চা আছে? তারা একেবারে সবজি খেতে চায় না, তাহলে এই সবজি মধ্যে মিশিয়ে দিনে সবজিগুলো, খেতেও ভালো লাগবে আর শরীরের জন্য ভীষণ ভালো। তবে এই রেসিপি শুধু ভাতের সঙ্গে নয় রুটি, লুচি, পরোটার সঙ্গেও বেশ ভালো লাগবে।

উপকরণ –
চিকেন ৫০০ গ্রাম
নুন, মিষ্টি স্বাদ মত
গোলমরিচ গুঁড়ো
স্বাদমতো পছন্দের ভেজিটেবিল টুকরো টুকরো করে কাটা একবাটি
সাদা তেল ৪ টেবিল চামচ
মাখন স্বাদমতো
ধনেপাতা কুচি এক মুঠো
দারচিনি, এলাচ, লবঙ্গ, তেজপাতা, গোটা গোলমরিচ

প্রণালী – প্রথমে চিকেনগুলোকে হালকা করে সেদ্ধ করে নিতে হবে, এরপর কড়াইতে সাদা তেল আর মাখনকে একসঙ্গে গরম করে দারচিনি, এলাচ, লবঙ্গ, তেজপাতা, গোটা গোলমরিচ দিতে হবে। এরপর এর মধ্যে পছন্দের ভেজিটেবিল টুকরোগুলোকে একটু বেশি আঁচে ভালো করে ভেজে নিতে হবে। তারপর সিদ্ধ করা চিকেন দিয়ে দিতে হবে, নুন, মিষ্টি, গোলমরিচ গুঁড়ো দিয়ে ধনে পাতা কুচি ছড়িয়ে ওপরের প্রয়োজন হলে আরেকটু মাখন দিয়ে গরম গরম পরিবেশন করুন মাত্র 15 মিনিটেই ফ্রাইড চিকেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক