Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Cooking Tips: পনির দীর্ঘক্ষণ টাটকা ও নরম তুলতুলে রাখার সহজ টিপস জেনে নিন

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

মাছ, মাংসের বদলে খুব সহজেই প্রতিদিন পনির খেতে পারেন, যারা খুব ভালোবাসেন পনির খেতে, তাদের কতগুলো সমস্যার সম্মুখীন হতে হয়, কিন্তু আপনি কি জানেন? পনির খাওয়া আপনার শরীরের জন্য কত ভালো। দুধ খেতে পছন্দ করেন না, আর যাদের শরীরে ক্যালসিয়ামের ঘাটতি রয়েছে, যারা ডায়েট করছেন তারা কিন্তু নিয়মিত পনির খেতে পারেন। বাচ্ছা থেকে বড় সকলেরই পছন্দের জিনিস হলো পনির, পনির যেভাবেই রান্না করবেন পনির কিন্তু খেতে ভীষণ সুস্বাদু হয়। তবে অনেকেই দুধের তৈরি পনির খেতে পছন্দ করেন না, সেক্ষেত্রে সয়াবিনের দুধ বার করে সেখান থেকেও পনির অর্থাৎ টোফু খেতে পারেন।

বেশি রান্না করলে পনির একেবারে শক্ত হয়ে যায় কিছুতেই পনির নরম করতে পারি না কিভাবে পনিরকে একেবারে তুলতুলে নরম করে রান্না করবেন? জেনে নিন তার সহজ টিপস।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

১) পনির যদি ভাজতে না চান তাহলে সামান্য নুন জলে ভাসিয়ে নিতে পারেন এতে কিন্তু পনির বেশ নরম থাকবে।

২) পনির কে গরম জলে দিয়ে এর মধ্যে সামান্য নুন দিয়ে দিতে পারেন। এতে পনির যেমন নরম থাকবে, ঠিক তেমনই পনিরের ভেতরেও নোনতা জল ঢুকবে।

৩) পনিরকে হালকা করে ভেজে নিয়ে সামান্য জলের মধ্যে দিয়ে দিন। তারপর সেই পনির দিয়ে যখন রান্না করবেন, তখন সামান্য হাতে করে চেপে জল ঝরিয়ে তারপর রান্না করুন।

এই তিনটি পদ্ধতির যেকোনো একটি পদ্ধতিতে পনির কি রান্না করতে পারেন, দেখবেন পনির কত সুন্দর হয়ে যাবে। নরম তুলতুলে পনির খেতে চান তাহলে অবশ্যই এগুলো মেনে চলুন।পনির খাবার স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। বিশেষ করে বয়স্ক মানুষ মহিলাদের এবং ছোটদের হাড় শক্ত করতে পনির খেতে পারেন। বাড়িতেও সহজেই বানিয়ে ফেলতে পারেন টাটকা পনির তাছাড়া সয়াবিনের ভিডিও বানিয়ে ফেলতে পারেন, পনির যার নাম টোফু, এই ধরনের জিনিস গুলো অবশ্যই আপনি যদি রোগা হতে চান, যদি ডায়েট করতে চান তাহলে আপনার খাদ্য তালিকায় যোগ করতে পারেন পনির।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...