whatsapp channel

Shahrukh Khan: স্ত্রীকে ঠকিয়ে অন্য অভিনেত্রীর সঙ্গে ঘনিষ্ঠ হয়েছিলেন শাহরুখ!

শাহরুখ খান (Shahrukh Khan)-এর কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ফিল্ম ছিল ‘মায়া মেমসাব’। এই ফিল্মের কারণে একসময় শাহরুখের সাথে গৌরী খান (Gauri Khan)-এর দাম্পত্য এসে দাঁড়িয়েছিল খাদের কিনারায়। ফিল্মের নির্মাতা কেতন মেহতা…

Avatar

Nilanjana Pande

শাহরুখ খান (Shahrukh Khan)-এর কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ফিল্ম ছিল ‘মায়া মেমসাব’। এই ফিল্মের কারণে একসময় শাহরুখের সাথে গৌরী খান (Gauri Khan)-এর দাম্পত্য এসে দাঁড়িয়েছিল খাদের কিনারায়। ফিল্মের নির্মাতা কেতন মেহতা (Ketan Mehta) চেয়েছিলেন শাহরুখের তারকা হয়ে ওঠার গরিমা ব্যবহার করতে। ফলে তাঁর দাবি ছিল, ‘মায়া মেমসাব’ শাহরুখের ডেবিউ ফিল্ম। জুলাই মাসের গোড়ায় ‘মায়া মেমসাব’-এর ত্রিশ বছর পূর্ণ হয়েছে। ত্রিশ বছর উদযাপনে সত্য উদঘাটন প্রয়োজন। কেতন ‘মায়া মেমসাব’-কে শাহরুখের ডেবিউ ফিল্ম বলে দাবি করেছিলেন কারণ তিনি চেয়েছিলেন তাঁকে সবাই স্টার মেকার বলুন। প্রকৃতপক্ষে, নিজেকে কিং খানের নির্মাতা বলে দাবি করতে চেয়েছেন কেতন। কিন্তু শাহরুখের ডেবিউ ফিল্ম ছিল ‘দিল আশনা হ্যায়’।

হেমা মালিনী (Hema Malini) নির্মিত এই ফিল্মে নবাগত ছিলেন শাহরুখ। মায়ের মৃত্যুর দিন হেমার ফোন আসে শাহরুখের কাছে, তিনি সিলেক্ট হয়েছেন। মাকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত শাহরুখ কিছুদিন সময় চেয়েছিলেন হেমার কাছে। ধমকের সুরে হেমা উত্তর দিয়েছিলেন, তাহলে তিনি শাহরুখকে রিপ্লেস করে অন্য নায়ককে এই চরিত্রের জন্য সিলেক্ট করবেন। মায়ের কবরে মাটি দিয়ে শাহরুখ মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন ‘দিল আশনা হ্যায়’-এর জন্য। ফিল্মের শুটিং সম্পূর্ণ হলেও কিছু সমস্যার কারণে ‘দিল আশনা হ্যায়’ মুক্তি পেয়েছিল ‘রাজু বন গয়া জেন্টলম্যান’-এর পর। ততদিনে শাহরুখ হয়ে উঠেছেন তারকা।

 

View this post on Instagram

 

A post shared by SRK (@srk55549)

‘দিল আশনা হ্যায়’-এর পর ‘মায়া মেমসাব’-এর শুটিং করেন শাহরুখ। ঘটনাচক্রে এই ফিল্মের মুক্তির ক্ষেত্রেও সমস্যা দেখা দিয়েছিল। ‘মায়া মেমসাব’ মুক্তি পেয়েছিল ‘দিল আশনা হ্যায়’-এর পর। 1993 সালে মুক্তি পায় ‘মায়া মেমসাব’। ফিল্মে শাহরুখের বিপরীতে অভিনয় করেছিলেন দীপা শাহী (Deepa Shahi)। শাহরুখ ও দীপা এই ফিল্মে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করেছিলেন যা নিয়ে শুরু হয়েছিল বিতর্ক যার আঁচ এসে পৌঁছায় শাহরুখ ও গৌরীর সংসারে।

গৌরী মানতে পারছিলেন না শাহরুখ ও দীপার অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়। সেই সময় মিডিয়ার একাংশ দীপার সাথে শাহরুখের পরকীয়ার মিথ্যা কাহিনীও রটিয়েছিল। গৌরী তা বিশ্বাস করে নিয়েছিলেন। আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু পরে তাঁর ভুল ভাঙান শাহরুখ ও কেতন মেহতা। বেঁচে যায় কিং খানের সংসার। এরপর শাহরুখ প্রচুর নায়িকার সাথে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করেছেন। কিছু নায়িকার সাথে তাঁর লিঙ্ক-আপ করা হলেও গৌরী ও শাহরুখ একে অপরের প্রতি বিশ্বাস রেখেছেন। ফলে কোনো ঝড়ই টলাতে পারেনি তাঁদের সংসারের ভিত।

 

View this post on Instagram

 

A post shared by SRK 1000 FACES (@srk1000faces)