Hoop News

LIC Plan: প্রতি মাসে হাতে আসবে মোটা অঙ্কের টাকা, ধামাকাদার পলিসি নিয়ে এল LIC

উপার্জনের একটা অংশ কোনো কোনো জায়গায় বিনিয়োগ করা উচিত, যাতে ভবিষ্যতে বা অবসর নেওয়ার সময় কোনো সমস্যা পেতে না হয়। সেই জন্যই আপনাদের জন্য আজকে একটা প্রতিবেদন নিয়ে এসেছে। চাকরির জীবন থেকেই যদি বিনিয়োগ করা শুরু করেন তাহলে দেখবেন পরে আর কোনো সমস্যা হবে না। আর এই বিনিয়োগ আপনি যদি এলআইসিতে করতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই, কারণ এখানে যদি আপনি একবার টাকা রাখতে পারেন, তাহলে তা খুবই নিরাপদ, সঙ্গে মিলতে পারে নিশ্চিত রিটার্ন এর একটা গ্যারান্টি।

এলআইসি তে রিটায়ারমেন্টের যে সমস্ত পলিসি রয়েছে, সেগুলো কিন্তু ভীষণ জনপ্রিয় চাকরি থেকে অবসর নেওয়ার পর যদি আর্থিক সুরক্ষা পেতে চান, তাহলে অবশ্যই এটি আপনি হাতে তুলে নেন এর মধ্যে নিউ জীবন শান্তি প্ল্যান একটি অন্যতম, এই স্কিমে একসঙ্গে পুরো টাকা বিনিয়োগ করতে হয় পরবর্তীকালে প্রতি বছর মিলতে পারে। এই স্কিমে আপনি পুরো টাকাই একসঙ্গে বিনিয়োগ করতে পারবেন, যার পরিবর্তে আপনি পেয়ে যাবেন, প্রতি বছর একটা মোটা টাকা পেনশনের মত এককালীন বিনিয়োগ করলে সারা জীবন পেনশন পেয়ে যাবেন।

নিউ জীবন শান্তি প্ল্যান কেনার জন্য এলআইসি দুটি বিকল্প দিচ্ছে। এর মধ্যে একটি সিঙ্গল লাইফের জন্য ডিফার্ড অ্যানুইটি। অন্যটি জয়েন্ট লাইফের জন্য ডিফার্ড অ্যানুইটি।ধরে নেওয়া যাক, ৫৫ বছর বয়সী কোনো ব্যক্তি এলআইসির নিউ জীবন শান্তি পলিসিতে ১১ লাখ টাকা বিনিয়োগ করেছেন, তাহলে তিনি বছরে পেয়ে যাবেন ১,০১,৮৮০ টাকা পেনশন। ছয় মাসে তিনি পাচ্ছেন ৪৯,৯১১ টাকা। মাসে ৮,১৪৯ টাকা পেনশন। উল্লেখ্য, ২০২৩ সালের ৫ জানুয়ারি থেকে এই স্কিমের বার্ষিক হার বাড়ানো হয়েছে।

এলআইসি নিউ জীবন শান্তি প্ল্যানে ন্যূনতম বিনিয়োগের পরিমাণ ১.৫ লাখ টাকা। সর্বোচ্চ বিনিয়োগের সীমা নেই। পলিসি চলাকালীন পলিসি হোল্ডারের মৃত্যু হলে অ্যাকাউন্টে জমা করা সম্পূর্ণ টাকা নমিনিকে দেওয়া হবে৷ তাছাড়া চাইলে যে কোনো সময় এই স্কিম সারেন্ডারও করা যায়। এলআইসি জানিয়েছে, নিউ জীবন শান্তি পলিসিতে যদি কেউ ৫ লাখ টাকা বা তার বেশি বিনিযোগ করেন, তাহলে প্রতি বছর অনেক বেশি টাকা পেনশন হিসাবে পেতে পারেন।

Related Articles