Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি পেতে মা লক্ষ্মীর নামেই করুন আপনার মেয়ের নামকরণ, জেনে নিন পাঁচটি সহজ নাম

আপনার কি ঘরে ছোট্ট কন্যা সন্তান জন্মেছে? মানে বাড়িতে মা লক্ষ্মী এসেছেন, আমরা প্রত্যেকেই চাই আমাদের অর্থ সংকটকে যাতে আমরা খুব সহজেই জয় করতে পারি। তাই মা লক্ষ্মী আমাদের ঘরে আসবে এ তো অনেক আনন্দের কথা। এইবার নিশ্চয়ই সবাই মিলে ঠিক করতে শুরু করে দিয়েছেন কি নাম রাখবেন, নাম রাখার সময় অনেকেই অনেক কিছু ভেবে কূলকিনারা করতে পারে না, অনেক সময় বাবা-মায়ের নামের প্রথম অক্ষর মিলিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু বর্তমানে নানান অদ্ভুত অদ্ভুত নাম খুঁজে পাওয়া যায় কোনো মানে নেই, কিন্তু বাড়িতে যখন একবার মা লক্ষ্মী এসেছেই, নিচে দেখে নিন কোন নামটি আপনার কন্যার জন্য উপযুক্ত।

নন্দিকা – আপনি আপনার ছোট্ট আদরের কন্যার নাম রাখতে পারেন নন্দিকা। কথাটির অর্থ হল সুখী মহিলা। মা লক্ষ্মীর আরেক নাম নন্দিকা।

বিষ্ণুপ্রিয়া – মা লক্ষ্মীর আরেক নাম বিষ্ণুপ্রিয়া, বিষ্ণুপ্রিয়া কথাটির অর্থ হল বিষ্ণুর স্ত্রী। তাই অবশ্যই এই নামটি রাখতে পারেন আপনার আদরের কন্যার।

দেবশ্রী – দেবশ্রী নামটি হল মা লক্ষ্মীর আরেক নাম। যদি মনে করেন যে ইংরেজি অক্ষর ডি দিয়ে আপনার কন্যার নাম শুরু করবেন, তাহলে অবশ্য এই নামটি ভেবে দেখতে পারেন।

আনিশা- মা লক্ষ্মীর আরেকটি নাম হল আনিশা এই নামটির অর্থ হল আলো। তাই আপনি যদি আপনার ঘরের কন্যাটির নাম ‘আ’ দিয়ে বা ইংরেজি অক্ষর ‘এ’ দিয়ে রাখতে চান, তাহলে আনিশা নামটি আপনার জন্য উপযুক্তই হবে।

কামাক্ষী – এটিও মা লক্ষ্মীর আরেক নাম যার অর্থ খুব সুন্দর চোখ। আপনার আদরের কন্যার চোখ যদি খুব মায়ালী হয়, তাহলে এই নামটি একবার ভেবে দেখতে পারেন।

কি ভাবছেন কোন নামটা রাখবেন? আপনি আপনার বাড়ির ছোট্ট সদস্যদের জন্য চটপট ভেবে ফেলুন, মা, বাবার নামের প্রথম অক্ষরটি দিয়ে মিলিয়ে চটপট তাড়াতাড়ি নাম দিয়ে ফেলুন। মা লক্ষ্মী নামের সঙ্গে মিল থাকলে আপনার কন্যার পরবর্তী জীবন অনেক সুন্দর হবে।