Hoop News

Gold Price Today: ধনতেরাসের আগে সোনা-রুপোর দামে ব্যাপক পরিবর্তন!

বৃহস্পতি ও শুক্রবার এর মধ্যে হলমার্ক সোনার দামের কোনো হেরফের হয়নি। এদিকে মানুষ তাকিয়ে আছে শনি ও রবিবার সোনার দাম কোন পর্যায়ে গিয়ে দাড়ায়। কারণ, রাত পোহালেই ধনতেরাস এর উৎসব শুরু। এই রবিবার সকলের জন্য উল্লেখ্যযোগ্য দিন, এদিন শত শত মানুষ ভিড় করবে সোনার দোকানে। তাই চোখ রাখুন নিত্যদিনের সোনার ও রুপোর দামের চার্টের দিকে (Gold and Silver Price Before Dhanteras)।

আজ, শুক্রবার ২১.১০.২২ সোনার ও রুপোর দাম যথারীতি :- হলমার্ক সোনা – ১০ গ্রামের দাম ৪৮৯০০ টাকা, ১ গ্রামের দাম ৪৮৯০ টাকা। গহনা সোনা- ১০ গ্রামের দাম ৪৮২০০ টাকা, ১ গ্রামের দাম ৪৮২০ টাকা। পাকা সোনা – ১০ গ্রামের দাম ৫০৮০০ টাকা, ১ গ্রামের দাম ৫০৮০ টাকা। রুপোর বাট প্রতি কেজি ৫৬২০০ টাকা। খুচরো রুপো প্রতি কেজি ৫৬৩০০ টাকা।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সোনার ও রুপোর দাম ছিল যথারীতি :- হলমার্ক সোনা – ১০ গ্রামের দাম ৪৮৯০০ টাকা, ১ গ্রামের দাম ৪৮৯০ টাকা। গহনা সোনা- ১০ গ্রামের দাম ৪৮১৫০ টাকা, ১ গ্রামের দাম ৪৮১৫ টাকা। পাকা সোনা – ১০ গ্রামের দাম ৫০৭৫০ টাকা, ১ গ্রামের দাম ৫০৭৫ টাকা। রুপোর বাট প্রতি কেজি ৫৫৯০০ টাকা। খুচরো রুপো প্রতি কেজি ৫৬০০০ টাকা।

সোনা কেনার পূর্বে অবশ্যই দাম যাচাই করে কিনতে যাবেন। উপরের লিখিত সোনার দামে জি. এস. টি যুক্ত নেই। প্রত্যেকটি দোকানের মেকিং চার্জ আলাদা হয়, তাই জি. এস. টি ও মেকিং চার্জ সহ গোটা জিনিসটির দামের পার্থক্য হয়। উল্লেখ্য, সোনার গহনা কেনার সময় অবশ্যই হলমার্ক দেখেই কিনবেন।