Finance News

Gold Price: স্বাধীনতার প্রাক্কালে কমল সোনার দাম, বুধবারে কতটা পতন সোনালি ধাতুর দামে!

মূল‍্যবৃদ্ধির বাজারে সোনার দাম (Gold Price) ক্রমে বেড়েই চলেছে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১৪ ই অগাস্ট বুধবার কলকাতায় কত চলছে সোনার দর?

বুধবার সোনার দাম

বুধবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯২৭ টাকা। কেজি প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৯২,৭০০ টাকা। অর্থাৎ আরো ৪,৪০০ টাকা কমেছে দাম। বৃহস্পতিবারে সোনার দামে কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার ১ গ্রাম সোনা্র দাম বেড়ে হয়েছে ৭,০০৯ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০০,৯০০ টাকা। মোট দাম বেড়েছে ৮২০০ টাকা। শনিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,০৩,১ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,০৩,১০০ টাকা। রবিবারে ২৪ ক‍্যারাট সোনার দামে কোনো পরিবর্তন আসেনি। সোমবার ১ গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০৫,৮০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,১৬,২ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,১৬,২০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,১৫,১ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,১৫,১০০ টাকা

বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৬,৩৫০ টাকা। ১ কেজি ২২ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৩৫,০০০ টাকা। বৃহস্পতিবার গহনা সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৪২৫ টাকা। কেজি প্রতি গহনা সোনার দাম এদিন রয়েছে ৬,৪২,৫০০ টাকা। গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম শনিবার রয়েছে ৬,৪৪৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৪,৫০০ টাকা। ২২ ক‍্যারাটের ক্ষেত্রেও রবিবার অপরিবর্তিত রয়েছে দর। ২২ ক‍্যারাট সোনার দাম সোমবার রয়েছে গ্রাম প্রতি ৬,৪৭০ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৭,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬৫৬৫ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৫৬,৫০০ টাকা। বুধবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৫৫৫ টাকা‌। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৫৫,৫০০ টাকা।

বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দর ছিল ৫,১৯,৬০০ টাকা। বৃহস্পতিবারেও একই রয়েছে দাম। শুক্রবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৫,৭০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দর চলছে ৫,২৭,৩০০ টাকা। ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে অপরিবর্তিত। ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম সোমবার রয়েছে ৫,২৯,৪০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,৩৭,২০০ টাকা। বুধবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম এদিন রয়েছে ৫,৩৬,৩০০ টাকা।

বুধবার রূপোর দাম

বুধবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮২,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮১,৫০০ টাকা।

শুক্রবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৩,০০০ টাকা।

শনিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৩.১০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৩,১০০ টাকা।

রবিবার রূপোর দামও রয়েছে অপরিবর্তিত।

সোমবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৩ টাকা। ১ কেজি রূপোর দাম এদিন রয়েছে ৮৩,১০০ টাকা।

মঙ্গলবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৩,৫০০ টাকা।

বুধবার ১ গ্রাম রুপোর দাম রয়েছে ৮৩ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৩,০০০ টাকা।

Related Articles