Finance News

Gold Price: মঙ্গলে আরো সস্তা সোনা, এক ধাক্কায় কমল দাম, কলকাতায় কতয় বিকোচ্ছে সোনালি ধাতু!

মূল‍্যবৃদ্ধির বাজারে সোনার দাম (Gold Price) ক্রমে বেড়েই চলেছে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১৮ জুন, মঙ্গলবার কলকাতায় কত চলছে সোনার দর?

মঙ্গলবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিগত শনিবার সোনার দামে বড়সড় পতনের পর রবিবার এবং সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি। তারপর থেকে সোনার দাম থেকেছে ঊর্দ্ধমুখী। শনিবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,২৫৫ টাকা। তবে রবিবার সোনার দামে কোনো হেরফের হয়নি।

শনিবার এবং রবিবার একই দাম থেকেছে। তবে সোমবার দাম বেশ খানিকটা কমেছে। এদিন ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩৩ টাকা। আর ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম সোমবার হয়েছে ৭,২৩,০০০ টাকা।

মঙ্গলবার আরও কমল সোনার দাম। এদিন ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিক্রি হচ্ছে ৭,২২২ টাকায়। ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,২২,২০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ১,১০০ টাকা।

সোমবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৬৩০ টাকা অর্থাৎ ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৬৩,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৬,৬২০ টাকা আর ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৬,৬২,০০০ টাকা। এদিন দাম কমেছে ১০০০ টাকা।

সোমবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪২৪ টাকা। এদিন ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনা ১,৭০০ টাকা কমে বিক্রি হয়েছে ৫,৪২,৪০০ টাকায়। মঙ্গলবার আরো দাম কমেছে। এদিন গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৫,৪১৬ টাকা আর ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪১,৬০০ টাকা‌। এদিন মোট দাম কমেছে ৮০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

রবিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.০০ টাকা।

রবিবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,০০০ টাকা।

শুক্রবারের তুলনায় শনিবার বেশ খানিকটা বেড়েছিল রূপোর দাম। এক ধাক্কায় ৫০০ টাকা বেড়েছিল রূপোর দাম।

তবে শনিবারের মতো রবিবার রূপোর দামেও কোনো বদল হয়নি। এদিন ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ছিল ৯১.০০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা।

সোমবারেও রূপোর দামে কোনো বদল হয়নি। ১ কেজি রূপোর দাম এদিন ছিল ৯১,০০০ টাকা। তবে মঙ্গলবার রূপোর দাম বেড়েছে‌। এদিন গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৯১.৫০ টাকা আর কেজিতে রূপোর দাম হয়েছে ৯১,৫০০ টাকা। অর্থাৎ প্রায় ৫০০ টাকা দাম বেড়েছে রূপোর।

Related Articles